সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিষেকে অনুজ্জ্বল রোনাল্ডো, নাটকীয় জয় জুভেন্টাসের

  অভিষেকে অনুজ্জ্বল রোনাল্ডো, নাটকীয় জয় জুভেন্টাসের
  • ইতালিয়ান সিরি’এ, শুরু ২০১৮-১৯ মৌসুম, শুভসূচনা নেপোলির, সি আর সেভেনের সঙ্গে সংঘর্ষে নাক ফেটেছে প্রতিপক্ষ গোলরক্ষকের, চিয়েভো ২-৩ জুভেন্টাস, ল্যাজিও ১-২ নেপোলি

স্পোর্টস রিপোর্টার ॥ অনেক আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে এসেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ইতালিয়ান সিরি’এ লীগে অভিষেকও হয়ে গেছে পর্তুগীজ সুপারস্টারের। অভিষেকে জয়েরও স্বাদ পেয়েছেন বর্তমান ফিফাসেরা ফুটবলার। কিন্তু শনিবার রাতে চিয়েভোর বিরুদ্ধে জুভেন্টাসের ৩-২ গোলের নাটকীয় জয়ে সি আর সেভেন ছিলেন অনুজ্জ্বল। গোল তো পানইনি, সেভাবে নিজের স্বাভাবিক খেলাটাও খেলতে পারেননি পাঁচবারের ফিফা সেরা তারকা। লীগের আরেক ম্যাচে ল্যাজিওকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে নেপোলি।

ভেরোনার বেনটেগোটি স্টেডিয়ামে ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই জার্মান মিডফিল্ডার সামি খেদিরার গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। তখন অনেকেই ধারণা করেছিল, গোলোৎসব করেই হয়তো শুরু হবে তাদের মিশন। কিন্তু পরবর্তীতে ম্যাচে চরম নাটকীয়তা হয়। একপর্যায়ে হারের শঙ্কাও জেগেছিল। ম্যাচ শেষ হতে যাচ্ছিল সমতাবস্থায়। কিন্তু শেষ বাঁশি বাজার মুহূর্তে অর্থাৎ ইনজুরি সময়ে গোল করে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের ওল্ডলেডিরা। পোলিশ স্ট্রাইকার মারিয়াস স্টেপেনিস্কি চিয়েভোর হয়ে ৩৮ মিনিটে সমতা ফেরান। ৫৬ মিনিটে স্পট কিক থেকে এমানুয়েল গিয়াচেরিনির গোলে চিয়েভো এগিয়ে যায়। জুভেন্টাসের নতুন চুক্তিভুক্ত জোয়াও কানসেলোর ফাউলের বিপরীতে পেনাল্টি আদায় করে নেয় চিয়েভো। তবে ৭৫ মিনিটে মাত্তিয়া বানির আত্মঘাতী গোলে সমতায় ফেরে জুভেন্টাস। ম্যাচটির ভাগ্য যখন ড্রয়ের দিকেই গড়াচ্ছিল ঠিক তখনই ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে বদলি খেলোয়াড় বারনারডেসচির গোলে জুভেন্টাসের জয় নিশ্চিত হয়।

এর আগে রোনাল্ডোর সঙ্গে সোরেতিনোর সংঘর্ষের সময় মারিন মানদুকিচের দেয়া গোল ফাউলের কারণে বাতিল হয়ে যায়। স্টিফানো সোরেতিনোর বদলি হিসেবে আন্দ্রে সিকুলিন নামার সঙ্গে সঙ্গেই গোল হজম করতে হয় চিয়েভোকে। জানা গেছে, রোনাল্ডোর সঙ্গে সংঘর্ষের পর হাসপাতালে যেতে হয় চিয়েভো গোলরক্ষককে। ৩৩ বছর বয়সী রোনাল্ডো রিয়াল থেকে ১০০ মিলিয়ন ইউরোতে গত মাসে তুরিনের জায়ান্ট ক্লাবটিতে যোগ দেন। নিজে গোলের চারটি সুযোগ নষ্ট করলেও তিন পয়েন্ট নিয়ে জুভেন্টাস লীগ শুরু করায় ম্যাচ শেষে উচ্ছ্বসিত তিনি। রোনাল্ডো ম্যাচ শেষে টুইটারে বলেন, জুভেন্টাসের জার্সি গায়ে প্রথম জয়ে আমি দারুণ খুশি। দলের সেরা তারকা গোল না পেলেও তাতে খুব একটা সমস্যা দেখছেন না জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রি।

তিনি বলেন, প্রত্যেকেই গোলের অপেক্ষায় ছিল। রোনাল্ডো গোল করতে না পারাটা দুঃখজনক। কিন্তু সোরেতিনো দু’বার তাকে হতাশ করেছে। তবে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়াটা সত্যিই স্বস্তিদায়ক। সে যা করেছে তাতে আমরা খুশি। সে নিজেও তার পারফর্মেন্স নিয়ে সন্তুষ্ট। আমরা এখনও রোনাল্ডোকে জানার প্রক্রিয়ায় আছি। সে পাওলো দিবালার সঙ্গে ভালই সমঝোতা করে খেলেছে। যতটা সহজে সে নিজেকে মানিয়ে নিয়েছে তাতে আমি দারুণ খুশি। ব্রাজিলিয়ান লেফটব্যাক এ্যালেক্স সান্ড্রো বলেন, রোনাল্ডোর সঙ্গে খেলতে আমি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করেছি। সে একজন অসাধারণ খেলোয়াড়। আমরা একে অপরকে বুঝতে পারি, এ জন্য আমরা একটি যথার্থ দলে পরিণত হয়েছি। এভাবেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

এদিকে চেলসি ও রিয়াল মাদ্রিদের হয়ে সফল নয় বছর কাটানোর পর আবারও নিজ দেশ ইতালিতে ফিরে এসে কোচ কার্লো আনচেলোত্তিও জয় দিয়ে লীগের যাত্রা শুরু করেছেন। নেপোলিতে তিনি মরিসিও সারির স্থলাভিষিক্ত হয়েছেন। সিরি’এ লীগে ১৮ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্য ধরে রাখাই এখন আনচেলোত্তির সামনে মূল চ্যালেঞ্জ।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর