শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নবেম্বরে টেস্ট ভেন্যুর মর্যাদা পাচ্ছে সিলেট স্টেডিয়াম

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ও জিম্বাবুইয়ের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে নবেম্বরে। সেই টেস্ট সিরিজের প্রথম টেস্টটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এ টেস্টটি দিয়ে টেস্ট আঙ্গিনায় প্রবেশ করবে সিলেট স্টেডিয়াম। টেস্ট ভেন্যুর মর্যাদা পাবে সিলেট স্টেডিয়াম। ৩ নবেম্বর থেকে টেস্টটি শুরু হবে।

বাংলাদেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হবে সিলেট স্টেডিয়ামের। অক্টোবরে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুইয়ে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ-জিম্বাবুইয়ে সিরিজের সূচী ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুইয়ে ক্রিকেট দল। ১৯ অক্টোবর সাভারের বিকেএসপিতে সীমিত ওভারের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে জিম্বাবুইয়ে। ২১ অক্টোবর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুইয়ে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের শেষ দুই ওয়ানডে। ওয়ানডে শেষ করে সিলেটে উড়ে যাবে জিম্বাবুইয়ে। সেখানে ৩ নবেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১১ নবেম্বর থেকে মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ-জিম্বাবুইয়ে। এর আগে ২০১৪ সালে টি২০ বিশ্বকাপে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ করে সিলেট। এতদিন কেবল টি২০ হয়ে থাকলেও চলতি বছরেই ওয়ানডে ও টেস্ট হবে এই মাঠে। ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ রাখা হয়েছে এখানে। এবার তার একমাস আগেই টেস্ট ম্যাচ পাচ্ছে সিলেট। ৩ থেকে ৭ নবেম্বর হবে সিলেট টেস্ট।

বাংলাদেশের প্রথম টেস্ট ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এর আগে টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও খুলনা স্টেডিয়ামের।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার