শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবার নিষিদ্ধ লোকটে

স্পোর্টস রিপোর্টার ॥ অলিম্পিকে ছয়টি স্বর্ণপদক জয়ী মার্কিন তারকা রায়ান লোকটে সাঁতার থেকে ১৪ মাস নিষিদ্ধ হয়েছেন। ৩৩ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই তারকা সাঁতারু ডোপবিরোধী সংস্থার নিয়ম ভেঙ্গে বিপদে পড়েছেন। তিনি নল দিয়ে শিরায় সরাসরি ওষুধ নেন। সেই ওষুধ অবৈধ না হলেও নেয়ার প্রক্রিয়াটা ছিল অবৈধ।

লোকটে বিপাকে পড়েন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে। সেখানে দেখা যায় স্যালাইনের নলের সাহায্যে তার শিরায় কিছু একটা দেয়া হচ্ছে। এ্যাথলেটদের এভাবে ওষুধ নেয়া নিয়ম বিরুদ্ধ। এই ছবি দেখে তদন্ত শুরু হলে তিনি দোষী প্রমাণিত হন। লোকটে ভেঙ্গে পড়লেও নিষেধাজ্ঞা মেনে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে মাইকেল ফেলপসের পর লোকটেই যুক্তরাষ্ট্রের সবচেয়ে সফল সাঁতারু। ২০১৬ রিও অলিম্পিকে উদ্ভট এক কান্ড ঘটিয়ে ১০ মাস নিষিদ্ধ হয়েছিলেন। সংবাদ মাধ্যমে গুজব ছড়াতে বলেছিলেন, বন্দুকধারীরা তাকে তুলে নিয়ে গিয়েছিল! তার দাবি ছিল রাতে ঘোরার সময় একটি পেট্রোল পাম্প থেকে তিন সতীর্থের সঙ্গে তাকে তুলে নেয়া হয়। কিন্তু পুলিশ সিসিটিভিতে তার কোন প্রমাণই পায়নি। আপীলে নিষেধাজ্ঞার মেয়াদ না কমলে আগামী বছর দক্ষিণ কোরিয়ার বিশ্বসাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া হবে না লোকটের।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ