সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবার নিষিদ্ধ লোকটে

স্পোর্টস রিপোর্টার ॥ অলিম্পিকে ছয়টি স্বর্ণপদক জয়ী মার্কিন তারকা রায়ান লোকটে সাঁতার থেকে ১৪ মাস নিষিদ্ধ হয়েছেন। ৩৩ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই তারকা সাঁতারু ডোপবিরোধী সংস্থার নিয়ম ভেঙ্গে বিপদে পড়েছেন। তিনি নল দিয়ে শিরায় সরাসরি ওষুধ নেন। সেই ওষুধ অবৈধ না হলেও নেয়ার প্রক্রিয়াটা ছিল অবৈধ।

লোকটে বিপাকে পড়েন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে। সেখানে দেখা যায় স্যালাইনের নলের সাহায্যে তার শিরায় কিছু একটা দেয়া হচ্ছে। এ্যাথলেটদের এভাবে ওষুধ নেয়া নিয়ম বিরুদ্ধ। এই ছবি দেখে তদন্ত শুরু হলে তিনি দোষী প্রমাণিত হন। লোকটে ভেঙ্গে পড়লেও নিষেধাজ্ঞা মেনে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে মাইকেল ফেলপসের পর লোকটেই যুক্তরাষ্ট্রের সবচেয়ে সফল সাঁতারু। ২০১৬ রিও অলিম্পিকে উদ্ভট এক কান্ড ঘটিয়ে ১০ মাস নিষিদ্ধ হয়েছিলেন। সংবাদ মাধ্যমে গুজব ছড়াতে বলেছিলেন, বন্দুকধারীরা তাকে তুলে নিয়ে গিয়েছিল! তার দাবি ছিল রাতে ঘোরার সময় একটি পেট্রোল পাম্প থেকে তিন সতীর্থের সঙ্গে তাকে তুলে নেয়া হয়। কিন্তু পুলিশ সিসিটিভিতে তার কোন প্রমাণই পায়নি। আপীলে নিষেধাজ্ঞার মেয়াদ না কমলে আগামী বছর দক্ষিণ কোরিয়ার বিশ্বসাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া হবে না লোকটের।

শীর্ষ সংবাদ:
করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট