সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বরগুনায় ট্রাক- মাহেন্দ্রা সংঘর্ষে শিশুসহ নিহত ৮

জনকণ্ঠ ডেস্ক ॥ ঢাকা, সিলেট, বরগুনা ও কিশোরগঞ্জে গত বুধ ও বৃহস্পতিবার পৃথক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৭ জন। এর মধ্যে বরগুনায় বাস ও মাহেন্দ্রার মুখোমুখি সংঘর্ষে ৮ জন, ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-মাইক্রো মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে। এ ছাড়া নিহতদের মধ্যে শিক্ষক, শিশু ও শিক্ষার্থী রয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলীর মানিকঝুড়ি নামক স্থানে যাত্রীবাহী বাস ও মাহেন্দ্রার মুখোমুখি সংঘর্ষে শিশু ও স্কুল শিক্ষিকাসহ ৮ জন নিহত এবং ২ জন আহত হয়েছে। আহত ২ জনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ঘাতক বাসটি পুলিশ আটক করেছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায়। স্বজনদের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক লাশের ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে আমতলী মাহেন্দ্রা স্ট্যান্ড থেকে তালতলীর উদ্দেশ্যে ১০ জন যাত্রী নিয়ে চালক হানিফ মিয়া মাহেন্দ্রা নিয়ে তালতলীতে যাচ্ছিল। পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলীর মানিকঝুড়ি নামক স্থানে পৌঁছে। অপরদিকে কুয়াকাটা থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা আল্লাহ ভরসা (পটুয়াখালী-ব-১১-০০৩০) গাড়িটি ঘটনাস্থলে আসে। এ সময় দু গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মাহেন্দ্রা গাড়িটি দুমরে মুছড়ে যায় এবং সকল যাত্রী মাহেন্দ্র গাড়ির মধ্যে আটকা পড়ে থেঁতলে যায়। এতে ঘটনাস্থলেই মাহেন্দ্রার যাত্রী চাঁন মিয়া হাওলাদার (৫৫), শানু হাওলাদার (৫২), স্কুল শিক্ষিকা সালমা আক্তার পপি (৩০), ২ মাসের শিশু পুত্র ওলিউল্লাহ, রুস্তম আলী হাওলাদার (৪৫) ও আবুল ফকির (৬৫) নিহত হয়। আহত মাহেন্দ্রা চালক হানিফ মিয়া (৪২), ও ফাহিমা বেগম (২৮) পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়। অপর দুইজনের মধ্যে জসিম উদ্দিনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং জাহিদুলকে আমতলী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পুলিশ ও দমকল বাহিনীর লোকজন নিহতদের লাশ উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। দুর্ঘটনার খবর পেয়ে হাজার হাজার মানুষ হাসপাতালে ভিড় করে।

কিশোরগঞ্জ ॥ জেলার কটিয়াদীতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কায় একই মোটরসাইকেলে থাকা চার আরোহীর মধ্যে চারজনই নিহত হয়েছে। নিহতরা হলো-সাব্বির খান (১৭), মাছুম বিল্লাহ (১৭), দিপু (১৬) ও অন্তর (১৫)। তাদের মধ্যে অন্তরকে মুমূর্ষু অবস্থায় বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়েছে। আর অন্যরা ঘটনাস্থলেই নিহত হয়েছে। বুধবার রাত ১০টায় উপজেলার বোয়ালিয়া সড়কের দড়িচড়িয়াকোনায় এ দুর্ঘটনাটি ঘটে।

সিলেট ॥ সিলেট ঢাকা মহাসড়কের ওসমানীনগরে ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে ওসমানীনগরের ইসলামপুর বটেরতল নামক স্থানে দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতের নাম জানা যায়নি।

সাভার ॥ ধামরাইয়ে যাত্রীবাহী বাস চাপায় পিকআপভ্যানের চালক ও হেলপার নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানাধীন শ্রীরামপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ: