বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৪

জনকণ্ঠ ডেস্ক ॥ চার জেলায় র‌্যাব ও পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি ও ডাকাতসহ নিহত হয়েছে চারজন।

এর মধ্যে নাটোর ও নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুই মাদক কারবারি, চাঁপাইনবাবগঞ্জে এক ডাকাত এবং নড়াইলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে আরেক ডাকাত। গত সোমবার ও মঙ্গলবার এসব ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

জানা গেছে, নাটোরের লালপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আহাদুল (৩৮) নামে এক মাদক কারবারি নিহত হয়েছে। সোমবার রাত ২টার দিকে লালপুর উপজেলার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় এলাকায় এই ঘটনা ঘটে। নিহত আহাদুল একই উপজেলার কাজীপাড়া গ্রামের মোমিন আলীর ছেলে বলে প্রাথমিকভাবে তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত মাদকবিরোধী টহলের অংশ হিসেবে রাত ২টার দিকে লালপুরের গোপালপুর রেলগেট এলাকায় অবস্থান করছিল র‌্যাবের একটি টহল দল। এ সময় লালপুর থেকে বড়াইগ্রামের বনপাড়ামুখী রাস্তায় মোটরসাইকেলে সন্দেহজনকভাবে দুইজনকে চলাচল করতে দেখলে র‌্যাবের টহলরত সদস্যরা তাদের পিছু নেয়। পরে গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় এলাকায় পূর্বে থেকে অপেক্ষারত অজ্ঞাত দুজনের সঙ্গে মোটরসাইকেল আরোহীদের একটি সাদা রংয়ের প্লাস্টিক বস্তা হাত বদলের সময় র‌্যাবের সদস্যরা সেখানে উপস্থিত হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই দুই মোটরসাইকলে আরোহী পালিয়ে যায়। এ সময় সেখানে পূর্বে থেকে অপেক্ষমাণ দুই মাদক কারবারিকে আত্মসমর্পণের নির্দেশ দিলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে অজ্ঞাত একজন পালিয়ে যায় এবং আহাদুল অপর একজন মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলে পড়ে থাকতে দেখে র‌্যাব। পরে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, গুলির দুইটি খালি খোসা, ৫৭ বোতল ফেন্সিডিল, নগদ ৪৭৫ টাকা উদ্ধার করা হয়। নিহত আহাদুলের বিরুদ্ধে লালপুর থানায় মাদক ও চোরাচালানসহ ৮টি মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য।

নিহত ব্যক্তি হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার গোলাপ বাজার এলাকার নওশাদ আলীর ছেলে ফারুক হোসেন (৩৫)।

নড়াইল ॥ লোহাগড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাকির সিকদার (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন। সোমবার রাত ৩টার দিকে লোহাগড়ার কচুবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। জাকির লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের ঘাঘা গ্রামের কালাম সিকদারের ছেলে।

যশোর ॥ মণিরামপুরে গুলিবিদ্ধ অজ্ঞাত দুই ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত দুইটার দিকে পুলেরহাট-রাজগঞ্জ সড়কের গাঙ্গুলিয়া জামতলা রাস্তার দুই পাশ থেকে পুলিশ লাশ দুইটি উদ্ধার করে। মঙ্গলবার ভোর ছয়টার দিকে পুলিশ লাশ দুটি যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু