বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চিকিৎসার জন্য হাসপাতালে যেতে অস্বীকৃতি নওয়াজের

চিকিৎসার জন্য হাসপাতালে যেতে অস্বীকৃতি নওয়াজের

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী নওয়াজ শরিফ চিকিৎসার জন্য হাসপাতালে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। কারাগারেই তাঁকে চিকিৎসা করতে বলেছেন তিনি। নওয়াজ পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি জেলায় আদিয়ালা কারাগারে বন্দী রয়েছেন।

এর আগে নওয়াজ গত রবিবার অসুস্থ হয়ে পড়েন। তিনি হৃদ্রোগ ও কিডনির সমস্যায় ভুগছেন। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন।

আজ মঙ্গলবার পাকিস্তানের ইংরেজি পত্রিকা ডনের অনলাইন সংস্করণে জানানো হয়, গতকাল সোমবার আদিয়ালা কারাগারের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, হাসপাতালে নয়, কারাগারেই চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন নওয়াজ। ওই কর্মকর্তা জানান, নওয়াজের ব্যাপারে সরকার থেকে যা নির্দেশ আসে, সেই অনুসারে তাঁরা ব্যবস্থা নিতে পারেন।

এর আগে রোববার নওয়াজ অসুস্থ হয়ে পড়লে অবসরপ্রাপ্ত জেনারেল আজহার কাইনির নেতৃত্বে চিকিৎসকদের একটি দল আদিয়ালা কারাগারে তাঁকে পরীক্ষা করে। তাঁকে দ্রুত চিকিৎসা দিতে হাসপাতালে পাঠানোর কথা জানান চিকিৎসকেরা। চিকিৎসক দলের এ পরামর্শপত্র পাঞ্জাব স্বাস্থ্য মন্ত্রণালয় ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে পাঠানো হয়।

গতকাল পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসের (পিমস) মেডিকেল বোর্ড আদিয়ালা কারাগারে নওয়াজ শরিফের স্বাস্থ্য পরীক্ষা করে।

মেডিকেল বোর্ডের এক সদস্য ডনকে জানিয়েছেন, কারাগারেই নওয়াজ শরিফের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছিল আমাদের। তাঁর রক্তে ইউরিয়া উচ্চ মাত্রায় রয়েছে এবং তিনি মারাত্মক পানিশূন্যতায় ভুগছেন।

পাকিস্তানের জবাবদিহি আদালত ৬ জুলাই অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের সাজা দেন। একই মামলায় নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও তাঁর স্বামী ক্যাপ্টেন (অব.) সফদারকে এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়। কারাদণ্ডাদেশের পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়েছে। তিনজনই এখন কারাগারে। ১৩ জুলাই লন্ডন থেকে নিজ শহর লাহোরে ফেরার পর নওয়াজ ও মরিয়মকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। নওয়াজের স্ত্রী কুলসুম লন্ডনে চিকিৎসাধীন।

২০১৬ সালে পানামা পেপারসে লন্ডনের অভিজাত এলাকা পার্ক লেনে অ্যাভেনফিল্ড হাউসে নওয়াজ শরিফের চারটি বিলাসবহুল ফ্ল্যাট থাকার তথ্য ফাঁস হয়। পানামা পেপারস কেলেঙ্কারিতে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয় নওয়াজ শরিফকে। দেশের সর্বোচ্চ আদালত তাঁকে অযোগ্য ঘোষণা করেন। আদালত তাঁকে রাষ্ট্রীয় যেকোনো পদে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেন। পরে আদালতের রায়ে দলীয় প্রধানের পদও ছাড়তে হয় নওয়াজকে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু