শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গার্মেন্ট শ্রমিকদের বেতন-বোনাস ঈদের আগেই পরিশোধ করবে বিজিএমইএ

বিশেষ প্রতিনিধি ॥ আসন্ন ঈদ-উল-আজহার ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশব্যাপী যথাযথ মর্যাদায় শোক দিবস পালন কর্মসূচী চূড়ান্তকরণ ও ঈদ-উল-আজহা উপলক্ষে সভা শেষে সাংবাদিকদের এসব জানানো হয়। আরও জানানো হয় ঢাকাসহ অন্য বড় শহরগুলোতে যেখানে কলকারখানা আছে সেসব অঞ্চলে প্রচুর শ্রমিক বা কর্মজীবী রয়েছেন। এসব মানুষ নাড়ির টানে ঈদে ঘরমুখী হবেন। শ্রমিকদের বিষয়ে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএসহ অন্য মালিকদের সঙ্গেও আলোচনা হয়েছে। তারা শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। তবে এক্ষেত্রে কোন নির্দিষ্ট তারিখ নির্ধারণ করে দেয়া হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘরমুখী মানুষের যাতায়াতের সুবিধার্থে মালিকরা শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেবেন, যাতে করে হাইওয়েতে কিংবা কোন সড়কে জ্যাম না হয়। গত কয়েক বছর ধরে একইভাবে মালিকরা ছুটি দিয়ে আসছেন বলেও জানান তিনি। সে কারণেই সড়কে কোন ধরনের চাপ পড়েনি। শিল্প এলাকায় শ্রমিক অসন্তোষ ও নাশকতা নির্মূলে গোয়েন্দা নজরদারি আরও বৃদ্ধি করা হবে। তিনি বলেন, ২১ আগস্ট ব্যাংক খোলা থাকবে। সারাদেশেই কি ব্যাংক খোলা থাকবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শুধু শিল্পঘন অঞ্চল ও যেখানে কোরবানির পশুর হাট থাকবে সেসব অঞ্চলে ২১ আগস্ট সরকারী-বেসরকারী সব ধরনের ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা