মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূমিষ্ঠ হওয়ার পরই ৬ সন্তানের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ জুলাই ॥ শনিবার সকালে নওগাঁয় এক প্রসূতি একসঙ্গে ৬টি সন্তানের জন্ম দিয়েছেন। ভূমিষ্ঠ হওয়ার পর পরই শিশুগুলো মারা যায়। নওগাঁ সদর হাসপাতালে প্রসূতি ও শিশুগুলোকে দেখার জন্য শত শত উৎসুক নারী পুরুষ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভিড় জমান।

নওগাঁ শহরের খাস নওগাঁ মহল্লায় বসবাসরত আলম শেখ ওরফে রানার স্ত্রী মৌসুমী আকতার এই ৬ শিশুর জন্ম দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। রানা জানান, ২০১০ সালে মান্দা উপজেলার ভরট্ট কাঠের ডাঙ্গা গ্রামের ফজের আলীর কন্যা উক্ত মৌসুমীর সঙ্গে তার বিয়ে হয়। গত ৭ বছরে তাদের কোন সন্তান হয় না। গত এপ্রিল মাসে জানতে পারেন যে তার স্ত্রী প্রথমবারের মতো সন্তান সম্ভবা হয়েছেন। স্থানীয় একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী আলট্রাসনোগ্রাফি করে জানতে পারেন, তার স্ত্রীর গর্ভে ৬টি সন্তান রয়েছে। এর পর থেকে একজন গাইনি ডাক্তারের চিকিৎসাধীন রাখা হয় তার স্ত্রীকে। এর মধ্যে মৌসুমীর গর্ভের সন্তানদের বয়স ৪ মাস অতিক্রম করে। এরই এক পর্যায়ে শুক্রবার উক্ত মৌসুমী অসুস্থতা বোধ করেন। এই অবস্থায় সন্ধ্যায় বাসাতেই একটি সন্তান প্রসব করেন। প্রথম অবস্থায় শিশুটির স্পন্দন পরিলক্ষিত হলেও পরে সেটি মৃত্যুবরণ করে।

পরে এ দিন রাত ৮টায় তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সারারাত সেখানে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর শনিবার সকাল ৯টার পর থেকে ২-৩ মিনিট পর পর পর্যায়ক্রমে আরও ৫টি সন্তানের জন্ম দেন। প্রসবকালীন সময়ে চিকিৎসককে সহযোগিতা প্রদানকারী সিনিয়র স্টাফ নার্স জাহানারা বেগম জানান, শিশুগুলো ভুমিষ্ঠ হওয়ার সময় জীবিত ছিল। তাদের স্পন্দন লক্ষ্য করা গেছে। কিন্তু পরবর্তীতে সেগুলো ক্রমেই মৃত্যুবরণ করেছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু