মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মৌলভীবাজারে জমি নিয়ে সংঘর্ষে নিহত দুই

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ১৪ জুলাই ॥ সদর উপজেলার খলিপুর ইউনিয়নের পম্মদপুর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে দু’জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৩০ জন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পম্মদপুর গ্রামের লেবাস মিয়া ও এলাইছ মিয়ার মধ্যে দীর্ঘদিন থেকে হাওড় এলাকায় সরকারী বিলের জমি দখল নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয়পক্ষের দু’জন ঘটনাস্থলে নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতরা হলেন লেবাস মিয়া গ্রুপের সফিকুর রহমান ও এলাইছ মিয়া গ্রুপের আব্দুল মালিক। নিহতদের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

.

মাগুরায় বৃদ্ধ

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, শনিবার সকালে সদর উপজেলার চাঁদপুর গ্রামে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে এখলাচ মোল্যা ( ৬০) নামে এক বৃদ্ধ নিহত এবং অপর ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৪ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ১৩ জনকে আটক করেছে । জানা যায়, সদর উপজেলার চাঁদপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফুলমিয়া ও ইমান আলী মেম্বারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ফুলমিয়ার সমর্থকরা ইমান আলীর সমর্থক এখলাচ মোল্যার বাড়িতে হামলা করে তাকে কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় দু’পক্ষে উত্তেজনা ছড়িয়ে পড়ে ও সংঘর্ষ শুরু হলে ১০জন আহত হয় ।

আলী হোসেন (৩৫), আবুল কালাম (৩০), মরজিনা খাতুন (৪৫) ও হাবিবুর রহমানসহ ১০ জন আহত হয়। গুরুতর আহত এখলাচ মোল্যাসহ আহতদের মাগুরা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে ৪ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ১৩ জনকে আটক করেছে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ