বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক

স্পোর্টস রিপোর্টার ॥ মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসানদের জন্য নতুন ফিল্ডিং কোচ নিয়োগ হয়ে গেছে। তিনি দক্ষিণ আফ্রিকান কোচ রায়ান লায়ার কুক। আগামী ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে তার চুক্তি হয়েছে। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্ট থেকেই দলের সঙ্গে থাকছেন কুক।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিয়োগের বিষয়টি জানিয়েছে বিসিবি। শুক্রবার জ্যামাইকায় বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিবেন তিনি। বিসিবি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত রায়ান কুকের সঙ্গে চুক্তি করেছে। এক এক করে কোচ মিলে যাচ্ছে বাংলাদেশ দলের। দলের বেহাল দশা চলছে। আফগানিস্তানের কাছে টানা হারের পর ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্টে নাজেহাল হয়েছে বাংলাদেশ। বেহাল দশা হয়েছে। ইনিংস ব্যবধানে হার হয়েছে। বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই নতুন প্রধান কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। ইংলিশ কোচ স্টিভ রোডসকে নিয়োগ দিয়েছে। এবার ফিল্ডিং কোচও পেল বাংলাদেশ দল। দেখা যাক, কি করে দল। বর্তমানে কেপটাউনে গ্যারি কার্স্টেনের ক্রিকেট একাডেমির হেড কোচ ও হাই পারফর্মেন্স ডিরেক্টর হিসেবে কাজ করছেন রায়ান। এছাড়া বিগ ব্যাশে হোবার্ট হারিকেন্সের সহকারী কোচ, দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সহকারী কোচ, ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দলের সহকারী কোচ ছিলেন তিনি।

ইনজুরিতে ছিটকে গেছেন শফিউল

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন পেসার শফিউল ইসলাম। প্রথম টেস্টে তার খেলা হয়নি। পেসারদের আধিপত্যে দ্বিতীয় টেস্টে খেলার সম্ভাবনা ছিল। কিন্তু ইনজুরিতে ছিটকেই গেলেন শফিউল। পায়ের গোড়ালিতে চোট পেয়ে দল থেকে ছিটকে গেছেন শফিউল। অথচ রুবেল হোসেনের বদলি হয়ে জ্যামাইকা টেস্টে শফিউল ইসলামের থাকা অনেকটাই নিশ্চিত ছিল। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির দেয়া তথ্য মতে গত মঙ্গলবার দলীয় অনুশীলনের সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান শফিউল। ফলে তাকে ৩-৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না