রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহমদ

বিশেষ প্রতিনিধি ॥ জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহমদ। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোজাম্মেল হক খান স্বেচ্ছায় অবসরে যাচ্ছেন। ৩০ জুন থেকে তিনি অবসর যাচ্ছেন। অবসরে যাওয়ার পর মোজাম্মেল হক খান দুর্নীতি দমন কমিশনের কমিশনার নিয়োগ পাচ্ছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আদেশে বলা হয়েছে, চাকরির ২৫ বছর পূর্ণ হওয়ায় ‘সরকারী কর্মচারী আইন, ১৯৭৪’ অনুযায়ী ৩০ জুন থেকে তাকে সরকারী চাকরি থেকে অবসর দেয়া হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয় সাধারণত সিভিল সার্ভিসগুলোর নিয়ন্ত্রণ এবং শর্তাবলি নির্ধারণের নীতিমালা প্রণয়নের কাজ করে থাকে। নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহমদ ২০১৭ সালের ১৯ অক্টোবর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পান। চলতি বছরের ২৬ এপ্রিল তিনি সচিব হিসেবে পদোন্নতি পান।

ফয়েজ আহমদ ১৯৮৫ সালের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি পটুয়াখালীতে।

তিনি ১৯৯৮-২০০১ সাল পর্যন্ত তৎকালীন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব ও একান্ত সচিব ছিলেন। ২০০২-০৬ সাল পর্যন্ত কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং রাজবাড়ী ও চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কাজ করেন।

পরিবার কল্যাণ বিভাগের নতুন সচিব সালেহ উদ্দিন ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন। অন্যদিকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ দিলওয়ার বখ্তকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) নিয়োগ দেয়া হয়েছে।

দুদক কমিশনার হচ্ছেন মোজাম্মেল হক ॥ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্বেচ্ছা অবসরে যাওয়ার পর মোজাম্মেল হক খান দুর্নীতি দমন কমিশনের কমিশনার নিয়োগ পাচ্ছেন। দুদকের কমিশনার (অনুসন্ধান) নাসিরউদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে ২৫ জুন। এজন্য ইতোমধ্যে একজন কমিশনার নিয়োগের সুপারিশ দিতে পাঁচ সদস্যের একটি বাছাই কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কমিশনার নিয়োগের জন্য এই কমিটির রাষ্ট্রপতির কাছে পাঠানো সুপারিশে যে দুইজনের নাম রয়েছে তাদের একজন মোজাম্মেল হক খান। রাষ্ট্রপতি মোজাম্মেল হক খানকে কমিশনার নিয়োগ দিয়ে এ সংক্রান্ত ফাইল অনুমোদন করেছেন। শীঘ্রই এ বিষয়ে আদেশ জারি করা হতে পারে।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records