শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দুই বাস মালিক সমিতির দ্বন্দ্বে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বরিশাল নগরীর রূপাতলীস্থ বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন রুটে এ বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। রূপাতলীস্থ বাস-মিনিবাস, পরিবহন ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম টিটু জানান, দীর্ঘদিন থেকে বন্ধ থাকার পর গত ১৩ জুন থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। ফলে ওইদিন থেকে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল স্বাভাবিক হয়। এরইমধ্যে বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়।

পরবর্তীতে তারা বরিশাল নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় তিন কিলোমিটার দূরত্বের কালিজিরা ব্রিজের পরে তাদের আওতাধীন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল বসিয়ে যাত্রী পরিবহন শুরু করে। অপরদিকে সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশে ছাড়া হলে রায়াপুরা নামকস্থানে তা আটকে দেয়া হয়। পরবর্তীতে প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। কিন্তু ঝালকাঠি বাসস্ট্যান্ডে বরিশালের বাস গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করা হয়। এ অবস্থায় বেলা ১১টা থেকে বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন থেকে ঝালকাঠির সড়ক হয়ে দক্ষিণাঞ্চলের ছয়টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল।

শীর্ষ সংবাদ:
জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         করোনা ভাইরাস পরীক্ষার ফি তুলে দেওয়ার দাবি বিএনপির         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         মাশরাফির ফের করোনা পজিটিভ         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই        
//--BID Records