বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জম্মু ও কাশ্মীরে কেন্দ্রের শাসন জারি

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে বুধবার কেন্দ্রীয় সরকারের শাসন জারি করেছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এ নিয়ে ১৯৭৭ সালের পর থেকে রাজ্যটিতে অষ্টমবারের মতো কেন্দ্রীয় শাসন জারি করা হলো। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যপাল এনএন ভোরা রাজ্যটিতে কেন্দ্রীয় শাসন জারের জন্য রাষ্ট্রপতির কাছে প্রতিবেদন পাঠিয়েছিলেন। যার একটি কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

ক্ষমতাসীন জোটের অংশীদার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জোট ছাড়ার পর জম্মু ও কাশ্মীর রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির নেতৃত্বাধীন সরকারের পতন ঘটে। মঙ্গলবার বিজেপির ঘোষণার কিছুক্ষণের মধ্যেই পদত্যাগ করেন মুখ্যমন্ত্রী মেহবুবা। এরপর বুধবার রাজ্যটিতে কেন্দ্রীয় শাসন জারি করেন রাষ্ট্রপতি। এর আগে মেহবুবা মুফতির নেতৃত্বাধীন কাশ্মীরভিত্তিক পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) সঙ্গে তিন বছর স্থায়ী জোট ছাড়ার ঘোষণা দেয় বিজেপি।

জ্যেষ্ঠ নেতা রাম মাধব বলেন, কাশ্মীরে পিডিপি সরকারকে আর সমর্থন দেয়া সম্ভব হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
‘আন্তর্জাতিকভাবে রিফুয়েলিংয়ের জায়গা হবে কক্সবাজার’         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা