রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাতিলের একদিন পর কিমের সঙ্গে বৈঠকের ইঙ্গিত দিলেন ট্রাম্প !

জনকণ্ঠ ডেস্ক ॥ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে ১২ জুনের পরিকল্পিত বৈঠক বাতিলের একদিন পর আবারও তা আয়োজনের সম্ভাবনার ইঙ্গিত দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার তিনি সাংবাদিকদের বলেছেন, তারা এ বিষয়টি নিয়ে কথা বলছেন। খবর বিবিসির।

পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী আগামী ১২ জুন সিঙ্গাপুরে ট্রাম্প ও কিমের মধ্যে বৈঠক হওয়ার কথা ছিল। দক্ষিণ কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের সামরিক মহড়াকে কেন্দ্র করে বৈঠক বাতিলের হুমকি দেয় উত্তর কোরিয়া। ওই হুমকির পর বৃহস্পতিবার কিমকে লেখা এক চিঠিতে বৈঠক বাতিলের ঘোষণা দেন ট্রাম্প। তার ঘোষণার পর উত্তর কোরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী কিম কি গোয়ান জানান, তার দেশ যেকোন সময় আলোচনার জন্য প্রস্তুত। এরপরই নিজের এই মনোভাবের কথা জানালেন ট্রাম্প। শুক্রবার ট্রাম্প সাংবাদিকদের বলেন, কী ঘটছে আমরা তা দেখছি। এখন তাদের সঙ্গে কথা বলব। এমনকি এই বৈঠক ১২ জুনও হতে পারে, আমরা তা করার চেষ্টা করব। চলতি সপ্তাহের শুরুতে উত্তর কোরিয়ার নেতা কিম জংনের সঙ্গে নির্ধারিত বৈঠক নিয়ে সংশয় প্রকাশ করেন ট্রাম্প। হোয়াইট হাউসে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে বৈঠকে তিনি বলেছিলেন, আলোচনার জন্য উত্তর কোরিয়াকে অবশ্যই শর্ত পূরণ করতে হবে। তা না হলে বৈঠক আরও পেছানো হতে পারে। সর্বশেষ বৃহস্পতিবার হোয়াইট হাউসের পক্ষ থেকে আনুষ্ঠানিক চিঠি দিয়ে বৈঠক বাতিল করা হয়।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু