সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

টুকরো খবর

সাইফুলের ঠিকানায় সাবিহার প্রবেশপত্র?

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের অধীনে ‘একাউন্টস এ্যাসিসটেন্ট’ পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষার প্রবেশপত্র ছেড়েছেন কর্তৃপক্ষ। এর লিখিত পরীক্ষা আগামী ২৫ মে শুক্রবার সকাল ১০টায় ঢাকা শেরে বাংলা নগর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় আগারগাঁও এ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মোরেলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামের বাদশা হাওলাদারের ছেলে মোঃ সাইফুল ইসলাম ওই পদে আবেদন করেছিলেন। মঙ্গলবার বিকেলে রাষ্ট্রীয় ডাকযোগে তার হাতে পৌঁছেছে কাক্সিক্ষত সেই প্রবেশপত্রের খাম। কিন্তু খামটি খোলামাত্র তার চোখ কপালে উঠেছে। খামের ভেতরে পাওয়া গেল ঢাকার সূত্রাপুর উপজেলার সাবিহা সিদ্দিকার প্রবেশপত্র। যার ঠিকানা লেখা রয়েছে, ১৮৭/১, লাল মোহন সাহা স্ট্রীট, মহল্লা দক্ষিণ মহসিন্দি, ডাকঘর-ঢাকা সদর। পরমাণু শক্তি কমিশনের সংস্থাপন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক নুরুন্নাহার বেগম স্বাক্ষরিত সাবিহা সিদ্দিকার প্রবেশপত্রটি কর্তৃপক্ষের ভুলেই চলে গেছে সাইফুল ইসলামের ঠিকানায়। এ সম্পর্কে জানার জন্য পরমাণু শক্তি কমিশনের সংস্থাপন বিভাগে যোগাযোগের চেষ্টা করলে কাউকে পাওয়া যায়নি।

বিদ্যুতস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ মহানগরীর সিদ্ধিরগঞ্জে নির্মাণাধীন একটি বাড়িতে কাজ করার সময় সেলিম মিয়া (৩০) নামে এক নির্মাণ শ্রমিক বিদ্যুতস্পৃষ্টের পর ৫তলা থেকে পড়ে নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে হিরাঝিল আবাসিক এলাকার মসজিদ গলির মফিজউদ্দিনের মজুর বাড়িতে। সেলিম চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার জয়েন্দ্রীপুর এলাকার আব্দুর রহিমের ছেলে।

মাদক বিক্রেতা গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় মঙ্গলবার রাত দেড়টার দিকে মাদক কারবারিদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ ও পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। গুলিবিদ্ধ মাদক বিক্রেতার নাম শাহীন মিয়া ওরফে হাজী শাহীন (৪২)। সে বগুড়া শহরের চক সুত্রাপুরের হাড্ডিপট্টি এলাকার আজিজার রহমানের ছেলে। গুলিবিদ্ধ হওয়ার পর শাহীনের লুঙ্গির কোচার ভিতরে দুই প্যাকেটে ৪শ’ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। ঘটনাস্থল থেকে দশ ইঞ্চি লম্বা বার্মিজ অত্যাধুনিক চাকু ও গুলির ৮টি খোসা পাওয়া যায়।

গাইবান্ধায় অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ মে ॥ গাইবান্ধা পৌরসভার মেয়র এ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের প্রতিবাদে গাইবান্ধার সচেতন নাগরিকদের বিশাল এক মানববন্ধন ও সমাবেশের কর্মসূচী পালিত হয়। বুধবার শহরের ডিবি রোডের ১ নং ট্রাফিক মোড়ে সম্মিলিত নাগরিক সমাজ এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন। সকল শ্রেণীপেশার এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তাদের নিজস্ব সংগঠনের ব্যানার নিয়ে স্বতঃস্ফূর্তভাবে সড়কের দু’পাশে দাঁড়িয়ে এই মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি হস্তান্তর করা হয়।মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সম্মিলিত নাগরিক সমাজের আহ্বায়ক এ্যাডভোকেট শামছুল আলম প্রধান, সদস্য সচিব আলমগীর কবির বাদল, সদস্য আবু জাফর সাবু, জিএম চৌধুরী মিঠু ও আরিফুল ইসলাম বাবু।

দুই ত্রিপুরা কিশোরী হত্যাকারীর শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চট্টগ্রামের সীতাকু-ে দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি। বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, নিয়ামতপুর শাখার সাধারণ সম্পাদক অজিত মু-া, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতিভূষণ মাহাতো, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আপেল মু-া, প্রকাশনা সম্পাদক বাসুদেব মাহাতো, প্রচার সম্পাদক পলাশ পাহান, সদস্য অনিল গজার প্রমুখ।

যমুনার তীর সংরক্ষণ বাঁধের কাজ এগিয়ে চলছে

সংবাদদাতা, বেলকুচি, সিরাজগঞ্জ, ২৩ মে ॥ সিরাজগঞ্জের যমুনা বিধৌত চৌহালী উপজেলা শহরের অবশিষ্ট অংশ যমুনার ভাঙ্গন থেকে রক্ষায় নদী তীর সংরক্ষণ বাঁধে বালিভর্তি জিও ব্যাগ ডাম্পিংয়ের মধ্যে দিয়ে মেরামত কাজ পুরোদমে এগিয়ে চলছে। ৬ কোটি ৭০ লাখ টাকা সরকারী বরাদ্দের এ সংস্কার কাজ গত ২০ মার্চ থেকে ঠিকাদার হাসান ব্রাদার্স ৪ কিলোমিটার দীর্ঘ এই মেরামত কাজ শুরু করেছে। ২০১৯ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এ কাজ চলবে। নদীতীর সংরক্ষণ হলে চৌহালী উপজেলা এবং টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কিছু স্থাপনা, অসংখ্য ঘরবাড়ি, ফসলিজমি নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (টাঙ্গাইল) নির্বাহী প্রকৌশলী মোঃ শাজাহান সিরাজ, এসডিই হযরত আলী মনি, ইউএনও (ভারপ্রাপ্ত) মোঃ আনিসুর রহমান, এসও জালাল উদ্দিন সর্বক্ষণিক তদারকি করছেন।

শীর্ষ সংবাদ:
মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল