বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেড়ার ভারপ্রাপ্ত ইউএনওকে শোকজ

  • মুক্তিযোদ্ধাকে অসম্মান

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২২ মে ॥ বেড়ার মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারকে জাতীয় পতাকার পরিবর্তে বাঁশের চাটাইয়ে জড়িয়ে গার্ড অব অনার দেয়ার ঘটনায় অবশেষে জেলা প্রশাসন কারণ দর্শাও নোটিস জারি করেছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন এ ঘটনার জন্য বেড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহাবুব হাসানকে এ কারণ দর্শানোর নোটিস করেছেন। সোমবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ন্যক্কারজনক এ ঘটনার সঙ্গে জড়িতদের কোনভাবেই ছাড় দেয়া হবে না বলে জানান। তিনি এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান। মন্ত্রীর এ ঘোষণার পরদিনই জেলা প্রশাসক বেড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে কারণ দর্শানোর নোটিস করেন। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কারণ দর্শানোর নোটিসের সত্যতা স্বীকার করে জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। আসলে ভুল বোঝাবুঝির কারণে এ দুঃখজনক ঘটনাটি ঘটেছে। এরকম ঘটনা জেলাতে যেন না ঘটে সেজন্য তিনি সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে চিঠি দিয়ে জানিয়েছেন এখন থেকে কোন মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয়ার প্রয়োজন দেয়া হলে উপজেলা নির্বাহী কর্মকর্তাই গাড়িতে করে জাতীয় পতাকা নিয়ে জড়িয়ে দেবেন এবং গার্ড অব অনার দেয়ার ক্ষেত্রে যথাযথ নিয়ম মানতে তিনি জেলার সকল উপজেলার নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় ব্যাপক ক্ষোভ ও নিন্দা অব্যাহত রয়েছে। ঘটনার পরবর্তী বেড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (সহকারী কমিশনার ভূমি) মাহাবুব হাসানের ভূমিকা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। চাটাইয়ে জড়িয়ে গার্ড অব অনার দেয়ার এ ঘটনাটি তিনি স্থানীয় মুক্তিযোদ্ধাদের ওপর দায় চাপিয়ে মিডিয়ার কাছে যে বক্তব্য দিয়েছেন তা কোনমতেই গ্রহণযোগ্য নয় বলে বিভিন্ন মহল তীব্র ক্ষোভ জানিয়েছে। বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে কমিটি না থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তাই কমান্ডারের দায়িত্ব পালন করে আসছেন। তাছাড়াও মৃত মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার দেয়ার দায়িত্ব হচ্ছে উপজেলা প্রশাসনের। তিনি তার দায়িত্ব পালন না করে স্থানীয় মুক্তিযোদ্ধাদের ওপর এর দায় চাপাতে পারেন না। এলাকার মুক্তিযোদ্ধারা এ বিষয়টি তদন্তের দাবি জানিয়েছে। উল্লেখ্য, বেড়া পৌর এলাকার মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকার বার্ধক্যজনিত কারণে মারা যান। শনিবার স্থানীয় শহীদ খালেক স্টেডিয়ামে তাকে জাতীয় পতাকার পরিবর্তে বাঁশের চাটাইয়ে জড়িয়ে গার্ড অব অনার প্রদান করা হয়। এ ঘটনা বিভিন্ন মিডিয়ায় ছড়িয়ে পড়লে সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী