মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোটা ইস্যু নিয়ে আন্দোলনের হুমকি সমীচীন নয় ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে কোটার বিষয়টি ফয়সালা করে দিয়েছেন। সরকারী চাকরিতে কোন কোটা থাকবে না। প্রধানমন্ত্রীর বক্তব্যই ফাইনাল। প্রধানমন্ত্রীর কথার ওপর সবার বিশ্বাস রাখা উচিত। এই ইস্যুতে আন্দোলনের হুমকি সমীচীন নয়, বরং অযৌক্তিক।

রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে সরকারী চাকরিতে কোটা সংক্রান্ত প্রজ্ঞাপন জারির দাবিতে আন্দোলনরত ছাত্রদের উদ্দেশে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন। সময়মতোই প্রজ্ঞাপন জারি করা হবে। ছাত্রদের আন্দোলনের প্রতি সরকারের সহানুভূতি রয়েছে। সরকার সক্রিয়। যৌক্তিক সমাধানের সব রকমের প্রয়াস অব্যাহত রয়েছে। কোটা নিয়ে শীঘ্রই সমাধান মিলবে জানিয়ে আন্দোলনকারীদের ক্যাম্পাসে ফিরে পড়াশোনায় মন দেওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী, অনুন্নত জেলা, মুক্তিযোদ্ধা, নারী আছে, এখানে একটা সুসমন্বিত কিছু করার চিন্তাভাবনা হচ্ছে এবং এর মধ্যে প্রধানমন্ত্রী অনেক দিন বিদেশে ছিলেন, এ প্রক্রিয়াটা থেমে নেই। প্রধানমন্ত্রীর বক্তব্যে বিশ্বাস করা উচিত। কারণ তিনি কথা দিয়ে কখনও কথা ব্রেক করেন না। প্রধানমন্ত্রীর কথা এদিক-সেদিক হওয়া, প্রধানমন্ত্রী এমন মানুষ উনি একটা বলেন সেখান থেকে তা নড়চড় হবে এটা মনে করার কোন কারণ নেই। তাই একটু ধৈর্য্য ধরতে হবে, অনতিবিলম্বেই সমাধান পেয়ে যাবে। এ নিয়ে আন্দোলন পরীক্ষা-ক্লাস বর্জন করা উচিত নয়। এমনিতে অনেক ক্ষতি আমাদের হচ্ছে, আমি আশা করি তারা ক্যাম্পাসে ফিরে যাবেন, পড়াশোনায় ফিরে যাবেন। আর এখন এখানে যদি কেউ রাজনীতি করতে চান তাহলে ভিন্ন কথা।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি আমার জানা নেই। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলে জেনে নেব। নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে জানালেও সেই সরকারের আকার কি গত টার্মের মতো, না অন্য রকম হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের পরিষ্কার কোন জবাব দেননি তিনি। সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের ফল নিজেদের অনুকূলে না আসা পর্যন্ত বিএনপি নালিশ করতেই থাকবে। গত ৫ সিটি কর্পোরেশন নির্বাচনেও তারা একের পর এক নালিশ ও অভিযোগ করেছে। পরবর্তীতে দেখা গেছে ওই নির্বাচনে তারাই জিতেছে। নালিশ করা তাদের অভ্যাসে পরিণত হয়েছে। নয়াপল্টনে এ কাজের জন্য একজনকে স্থায়ীভাবেই নিয়োগ দিয়ে রেখেছে বিএনপি।

ফেনীর যানজটে জনভোগান্তিতে দুঃখ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, ফেনী শহরের ফতেহপুরে রেলওয়ের ওভারপাসের নির্মাণ কাজ শেষের দিকে। আগামী ১৫ মে ওভারপাসের একাংশ খুলে দেয়া হবে। আগামী ২০-২৫ দিন পর পুরো কাজ শেষ হবে। ঈদের সময় মানুষ আর ভোগান্তিতে পড়বে না। এখন মানুষের একটু কষ্ট হচ্ছে। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু