শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে ইমাম হত্যার দায়ে ১১ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ মে ॥ কটিয়াদীতে ইমাম হত্যা মামলার ১১ আসামিকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা, ১০ আসামিকে তিন বছর করে সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- এবং আট আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। বুধবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আবু তাহের এই রায় দেন। দ-িতরা হলো, আল্লাদ শাহ, মোকলেছুর রহমান শাহ, আতাউর রহমান শাহ, শামসুদ্দিন শাহ, শফির উদ্দিন শাহ, রঞ্জন শাহ, অহিদ শাহ, চন্দন শাহ, আসলাম, মন্টু মিয়া ও জামাল শাহ। এছাড়া একই মামলা চলাকালে আরও পাঁচ আসামি মারা গেছে। মামলার সব আসামি কটিয়াদী উপজেলার ধূলদিয়া ইউনিয়নের সূতিনকলা গ্রামের বাসিন্দা। মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, ২০০০ সালের ২৪ মার্চ ধূলদিয়া ইউনিয়নের সূতিনকলা গ্রামে ধানকাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মেরাজ উদ্দিন মুন্সি নামে এক ব্যক্তি নিহত হয়। তিনি স্থানীয় একটি মসজিদের ইমাম ছিলেন।

রংপুরে স্বামীর যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা রংপুর থেকে জানান, স্ত্রী ফরিদা বেগমকে হত্যার দায়ে স্বামী আমিনুল ইসলামের যাবজ্জীবন কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ এবিএম নিজামুল হক এ রায় দেন। উল্লেখ্য, পীরগঞ্জ উপজেলার সরলিয়া গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী ফরিদা বেগম সন্তান ধারণে শারীরিকভাবে অক্ষম হওয়ায় তার স্বামী তাকে প্রায়ই গালাগালি করতো এবং নির্যাতন করতো। ২০১৩ সালের ১১ মার্চ বিকেলে এই নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে স্বামী আমিনুল ইসলাম স্ত্রী ফরিদা বেগমকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। এরপর ঘটনাটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার জন্য স্ত্রীর লাশ ঘরের মধ্যে ঝুলিয়ে রাখে। পুলিশ লাশ উদ্ধার করার পর নিশ্চিত হয় এটি আত্মহত্যা নয়, হত্যাকা-।

বারিতে দুদিনব্যাপী কর্মশালা শুরু

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)র দু’দিনব্যাপী ‘আঞ্চলিক গবেষণা-সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা-২০১৮’ শুরু হয়েছে। বারি’র মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ বুধবার ঢাকা অঞ্চলের এ কর্মশালার উদ্বোধন করেন। এ কর্মশালায় বারির পরিচালক (সেবা ও সরবরাহ উইং) ড. মোঃ আমজাদ হোসেন, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. পরিতোষ কুমার মালাকার ও পরিচালক (গবেষণা) ড. লুৎফর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক এবং বিএআরআই এর বিজ্ঞানী উপস্থিত ছিলেন। আয়োজকরা জানান, দেশের ১০টি অঞ্চলে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রথম দিন বুধবার ঢাকা অঞ্চলের টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জ জেলার কর্মশালা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা, কিশোরগঞ্জ জেলার কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রথমদিনের কর্মশালায় প্রায় ৫০ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার