বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিয়ালের কষ্টের জয়

রিয়ালের কষ্টের জয়

অনলাইন ডেস্ক ॥ প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদকে যেন খুঁজেই পাওয়া গেল না দ্বিতীয়ার্ধে। শুরুর ছন্দহীন লেগানেস উজ্জীবিত ফুটবল খেলে ব্যবধান কমাতে পারল। কিন্তু রক্ষণ দৃঢ় করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার ২-১ গোলে জিতেছে রিয়াল। প্রথমার্ধে গ্যারেথ বেল ও বোর্হা মায়োরালের গোলে এগিয়ে যায় তারা।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে আগমী বুধবারের চ্যাম্পিয়ন্স লেগে দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে নিয়মিত একাদশের প্রায় সবাইকে বিশ্রাম দেয় রিয়াল। বড় তারকাদের মধ্যে শুরুর একাদশে ছিলেন কেবল করিম বেনজেমা ও গ্যারেথ বেল। তাদের চেষ্টাতেই অষ্টম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা।

বেনজেমার শট একজনের গায়ে লাগলে পেয়ে যান বেল। ঠিক মতো শট নিতে পারেননি এই ওয়েলস ফরোয়ার্ড। তবে তার পায়ে লেগে গোল লাইন অতিক্রম করে যায় বল।

প্রথম ২৫ মিনিটে এলোমেলো ফুটবল খেলার পর ছন্দে ফিরে লেগানেস। দিয়েগো রিকোর ফ্রি কিকে গেররেরোর হেড একটুর জন্য লক্ষ্যে না থাকায় সমতা ফেরাতে পারেনি অতিথিরা। দুই মিনিট পর আবার সুযোগ নষ্ট করেন গেররেরো। এবার এল জারের ক্রসে পা ছোঁয়াতে পারেননি তিনি।

২৯তম মিনিটে মায়োরালের শট গোল লাইন থেকে ফিরিয়ে লেগানেসের ত্রাতা উনাই বুস্তিনজা।পাঁচ মিনিট পর দানিয়েলো কেবায়োসের বুলেট গতির শট ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক।

৩৬তম মিনিটে লেগানেস ফরোয়ার্ড নুরদিন আমরাবাতের চেষ্টা ব্যর্থ হয়ে যায় ক্রসবারে লেগে। ৪৪তম মিনিটে বিপজ্জনক জায়গায় থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি রিয়ালের কেবায়োস।

যোগ করা সময়ে ব্যবধান বাড়ায় রিয়াল। ফ্রি কিক থেকে লেগানেসের একজন খেলোয়াড়ের মাথা ছুঁয়ে বল পেয়ে যান অরক্ষিত মায়োরাল। খুব কাছ থেকে জালে বল পাঠানোর সুবর্ণ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি তিনি।

শুরুতে অফসাইডের জন্য গোল বাতিল করেন রেফারি। তবে পরে সিদ্ধান্ত পাল্টে গোলের ইশারা দেন তিনি। বলে রিয়ালের কারো স্পর্শ থাকলে অফসাইড হতেন মায়োরাল। কিন্তু বলে লেগানেসের একজনের স্পর্শ থাকায় টিকে যায় তার গোল।

রিয়ালের বাজে ডিফেন্ডিংয়ের সুযোগ নিয়ে ৬৬তম মিনিটে ব্যবধান কমায় লেগানেস। ডি বক্সে আমরাবাতের নিচু ক্রস খুঁজে পায় অরক্ষিত ডারকো ব্রাসানাককে। গোলের জন্য দরকারী টোকা দিতে কোনো ভুল হয়নি তার।

৭২তম মিনিটে শট লক্ষ্যে রাখতে পারেননি বেল। দুই মিনিট পর বুস্তিনজার চেষ্টা কোনোমতে ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক কাসিয়া। তিনি কিছুটা এগিয়ে থাকায় ৭৭তম মিনিটে প্রায় মাঝমাঠ থেকে দূরপাল্লার শটে গোলের চেষ্টা করেন ক্লাউদিও বেউভেউ। তবে একটুর জন্য শট লক্ষ্যে থাকেনি।

বাকি সময়ে জালের দেখা পায়নি কোনো দলই। ম্যাচের যোগ করা সময়ে রিয়ালের অর্ধে লেগানেসের আমরাবাতের পায়ে ছিল বল। তিনি শট নেওয়ার আগেই খেলা শেষের বাঁশি বাজার রেফারি। তার সিদ্ধান্তের বিরোধীতা করে সরাসরি লালকার্ড দেখেন অতিথিদের অধিনায়ক গ্যাব্রিয়েল।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো রিয়াল। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৭১। সমান ম্যাচে আতলেতিকোর ৭২। ৩৩ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে বার্সেলোনা।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records