বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাতজোড় করে কেঁদে মনোনয়ন তুলে নিলেন সেবারানি

হাতজোড় করে কেঁদে মনোনয়ন তুলে নিলেন সেবারানি

অনলাইন ডেস্ক ॥ সকলেই প্রায় তাঁর ছেলের বয়সি। তাঁদের সামনেই হাতজোড় করে কেঁদে ফেললেন প্রৌঢ়া। বললেন, “তোমাদের কথা মতো মনোনয়ন তুলে নিয়েছি। এ বার শান্তিতে ঘরে থাকতে দাও। স্বামী ছেলেরা যেন কাজকর্ম করতে পারে।”

বৃহস্পতিবার দুপুরে খানাকুলে মহকুমাশাসক কার্যালয়ে দাঁড়িয়ে এই কথা বলছিলেন বিজেপি-র জেলা পরিষদ প্রার্থী সেবারানি জানা। এ বার যুবকেরাও কিছুটা অপ্রস্তুত। তাঁদেরই মধ্যে এক জন পাল্টা হাতজোড় করে বললেন, “মা, আমাদের বিধায়ক ইকবালদার (আহমেদ) নির্দেশ, খানাকুলের প্রতিটি মানুষ নিজের বাড়িতে থেকে যেন স্বাধীনভাবে কাজকর্ম করতে পারেন। আমাদের সঙ্গে সিপিএমের এটাই তফাত। ওরা বোমা-বন্দুক নিয়ে মনোনয়ন তোলাতো। আমরা ভালবেসে, উন্নয়নের কথা জানিয়ে আপনাকে অনুরোধ করেছি।”

বিজেপির দাবি, তৃণমূলের ‘ভালবাসা’ আর ‘উন্নয়ন’-এর জেরে এ দিন সেবারানির মতোই প্রার্থী পদ প্রত্যাহার করে নিয়েছেন বিলাস লক্ষ্মণ ও সঞ্জিত মান্না। তাঁরা খানাকুল-১ ব্লকের বিজেপি প্রার্থী। মনোনয়ন জমা দেওয়ার দিনেও হেনস্থা করা হয়েছিল বিলাসবাবুকে। মার খেয়েছিলেন তাঁর প্রস্তাবক। তবু জমা হয়েছিল মনোনয়ন। কিন্তু শেষ রক্ষা হল না। বিজেপির জেলা সম্পাদক ভাস্কর ভট্টাচার্য বলেন, “সন্ত্রাসের দাপটে মনোনয়ন প্রত্যাহার করা ছাড়া আর পথ নেই আমাদের প্রার্থীদের।’’ তাঁর অভিযোগ, বাড়িতে চড়াও হয়ে মারধর, খুন, আগুন লাগানোর হুমকি দেওয়া হচ্ছে। পুলিশও পাশে থাকছে না। তিনি বলেন, ‘‘থানায় খবর দেওয়া হলে সিভিক ভলান্টিয়ার পাঠিয়ে দেওয়া হচ্ছে। তারা এসে প্রার্থী ও তাঁর পরিবারকে মনোনয়ন পত্র তুলে নেওয়ার পরামর্শ দিচ্ছে।’’ পুলিশ অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে।

অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলও। এলাকার তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদ বলেন, ‘‘এ সব কিছুই হয়নি। বিজেপি নিজেই প্রার্থী দিতে পারছে না।’’ এ দিন মহকুমাশাসকের দফতরে দাঁড়িয়ে খানাকুলের তৃণমূলের যুব নেতা নইমুল হক ওরফে রাঙা বলেন, ‘‘আজ তিন বিজেপি প্রার্থী মনোনয়ন তুলে নিলেন। এ নিয়ে খানাকুল-১ ও ২ ব্লকে ৬জন বিজেপি প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করলেন। এ বার সিপিএমকেও একইভাবে অনুরোধ করা হবে প্রার্থী তুলে নেওয়ার জন্য।”

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ        
//--BID Records