বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এশার বহিষ্কারাদেশ তুলে নিল ঢাবি কর্তৃপক্ষও

বিডিনিউজ ॥ ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে এখন তাকে হেনস্থাকারীদের শাস্তি দেয়ার জন্য খুঁজছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোটা সংস্কারের এক আন্দোলনকারীর রগ কাটার যে অভিযোগ উঠেছিল এশার বিরুদ্ধে, তার সত্যতা পাওয়া না যাওয়ায় বুধবার এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী।

ঢাবির কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি এশার বিরুদ্ধে হলের ছাত্রীরা বিক্ষোভে ফেটে পড়লে গত ১০ এপ্রিল রাতে হলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে দর্শনের এই ছাত্রীকে বহিষ্কারের ঘোষণা দিয়েছিলেন প্রক্টর। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আখতারুজ্জামান এশাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে ঘটনা তদন্তে কমিটি গঠন করেন। হলের ছাত্রীরা তখন অভিযোগ করেন, ছাত্রলীগ নেত্রী এশা ধারাবাহিকভাবে আন্দোলনকারীদের নির্যাতন চালিয়ে আসছিলেন। ওই রাতে ছাত্রলীগও এশাকে বহিষ্কার করেছিল। কিন্তু পরে ছাত্রলীগের সাবেক একদল নেতা এশার পক্ষে দাঁড়ানোর পর গত ১৩ এপ্রিল তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় সরকার সমর্থক ছাত্র সংগঠনটি। এরপর এশার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগকারী মোর্শেদা খানমসহ ২৪ জনকে পাল্টা বহিষ্কার করে ছাত্রলীগ। আন্দোলনকারী মোর্শেদা সুফিয়া কামাল হল ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

বুধবার উপাচার্যের সভাপতিত্বে ডিসিপ্লিনারি বডির এক সভায় এশার সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত হয় বলে জানান প্রক্টর গোলাম রাব্বানী।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী