রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই বছর পর উইন্ডিজ দলে আন্দ্রে রাসেল

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল। ৩১ মে ক্রিকেট মক্কা লর্ডসে অবশিষ্ট বিশ্ব একাদশের বিপক্ষে একটি চ্যারিটি টি২০ খেলবে ক্যারিবীয়রা। ওই ম্যাচের জন্য ঘোষিত দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বিস্ফোরক এই ব্যাটসম্যান কাম পেস বোলিং-অলরাউন্ডারকে। ডোপজনিত নিয়ম ভঙ্গের অপরাধে বোর্ড কর্তৃক নিষিদ্ধ হয়েছিলেন রাসেল। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে জ্যামাইকান ফিরছেন এবার। রাসেল এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে খেলছেন। দুর্দান্ত ব্যাটিংও করছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তবে নিষেধাজ্ঞার জন্য শেষ একটি মৌসুম বৈশ্বিক লীগেও খেলা হয়নি তার। আর ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেনন সেই ২০১৬ সালের আগস্টে ভারতের বিপক্ষে।

১৩ সদস্যের ক্যারিবিয়ান দলে ফেরাদের মধ্যে আরও আছেন অফস্পিনার এ্যাশলে নার্স, ক্রিস গেইল, এভিন লুইস ও মারলন স্যামুয়েলস। এদের সবাই বহুল আলোচিত পাকিস্তান সফরে টি২০ সিরিজ মিস করেছিলেন। দিনেশ রামদিন ও কিমো পল তাদের জায়গা ধরে রেখেছেন। মজার ব্যাপার পাকিস্তানে দলকে নেতৃত্ব দেয়া জেসন মোহাম্মদ বাদ পড়েছেন। আর নিয়মিত অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট আবার দায়িত্ব বুঝে নিচ্ছেন। বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি ম্যাচটি আন্তর্জাতিক স্ট্যাটাস পাবে। ক্যারিবীয় দ্বীপ এ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েবস্টার পার্ক এবং ডমিনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামের উন্নতির জন্য তহবিল গড়তেই ওই ম্যাচের আয়োজন। ইরমা ও মারিয়া হারিকেনে এই দুই স্টেডিয়ামের ব্যাপক ক্ষতি হয়েছিল। অবশিষ্ট বিশ্ব একাদশ দলকে নেতৃত্ব দেবেন ইয়ন মরগান। শীঘ্রই ওই দল ঘোষণা করা হবে।

ওয়েস্ট ইন্ডিজ টি২০ দল ॥ কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, এ্যাশলে নার্স, কিমো পল, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, মারলন স্যামুয়েলস ও কেসরিক উইলিয়ামস।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার