শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় পার্টিকে আগামীতে ক্ষমতায় দেখতে চায় মানুষ ॥ এরশাদ

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ১৫ এপ্রিল ॥ সাবেক রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ (এমপি) বলেছেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা এখন শূন্যের কোঠায় নেমে এসেছে। জতীয় পার্টি এখন সোনার মতো মূল্যবান। জাতীয় পার্টিকে আগামীতে ক্ষমতায় দেখতে চায় এ দেশের মানুষ। মানুষ পরিবর্তন চায়। মানুষ এই দুই দলের কাছ থেকে মুত্তি চায়। তিনি রবিবার দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরির মাঠে রংপুর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।

এরশাদ রংপুরবাসীর উদ্দেশে বলেন, আগামী নির্বাচনে রংপুরের ২২টি আসন আমাকে উপহার দেন, আমি ক্ষমতায় যাব। এ দেশের মানুষ পরিবর্তনের জন্য প্রস্তুত। কারণ তারা এই দুই দলের কাছে মুক্তি চায় পরিবর্তনও চায়। রংপুর ছিল জাতীয় পার্টির দুর্গ। এই দুর্গ মেরামত করতে হবে। বিএনপির ক্ষমতায় থাকার সময় তাদের অনেক অত্যাচার সহ্য করেছি। সামনে নির্বাচন আমাদের বাঁচা মরার নির্বাচন।

তিনি বলেন, ‘বিএনপির অবস্থা ভাল না। তারা নির্বাচনে আসুক না আসুক আমরা নির্বাচনে অংশ নেব। রংপুরে জাতীয় পার্টির প্রতি আবারও গণজোয়ার সৃষ্টি হয়েছে। এর প্রভাব সারাদেশে পড়বে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে, এটা আপনাদের বলতে পারি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শেখ হাসিনার কথা ছাড়া এখন কিছুই হয় না। আমাদের আর অবহেলা করবেন না। ৭-৮ বছর ধরে ক্ষমতার বাইরে আছি। চারিদিকে লুটপাট, শেয়ার বাজারে লুটপাট। গত দুই মাসে দেশে ৩ শত ৮৭টি ধর্ষণের ঘটনা ঘটেছে। তিনি ক্ষোভের সঙ্গে বলেন, বাল্য বিবাহে আমরা বিশ্বে এক নম্বর দেশ। ঢাকা বসবাসের অযোগ্য শহর। যতই মেট্রোরেল আর ফ্লাইওভার করেন কোন লাভ হবে না। আমরা বলেছি, রাজধানী বাইরে করেন।

এরশাদ বলেন, দেশে চাকরি নেই, নতুন শিল্প প্রতিষ্ঠান হচ্ছে না, লাখ লাখ যুবক বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছে। হতাশায় যুবসমাজ মাদকের নেশায় ঝুঁকে পড়েছে। এখন সব জায়গায় ইয়াবা পাওয়া যায়। আমাদের সময় তা ছিল না। এখন গরিব মানুষকে ৫০-৬০ টাকা দরে চাল কিনতে হয়। ট্রেনিং না থাকার কারণে এ দেশের শ্রমিকরা বিদেশে গিয়ে অর্ধেক বেতন পায় সেদিকে সরকারের খেয়াল নেই।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উদ্দেশে এরশাদ বলেন, আমি বিচার ব্যবস্থা সহজ করার জন্য দেশের প্রতিটি উপজেলায় আদালত প্রতিষ্ঠা করেছিলাম। কিন্তু খালেদা জিয়া ক্ষমতায় গিয়ে সেটা তুলে নিয়ে এ দেশের বিচারপ্রার্থীদের হতাশ করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমি যমুনা সেতুর ভিত্তি দিয়েছিলাম। উদ্বোধনের দিন আমাকে ডাকা হয়নি। আমরা প্রাদেশিক ব্যবস্থা চাই। সীল মারার নির্বাচন চাই না। সুষ্ট নির্বাচন চাই। একজনের শাসন চাই না। বেকারমুক্ত দেশ চাই। আমরা ‘মফিজ’ হয়ে বাঁচতে চাই না। মানুষের আশা এবার আমাদের নিয়ে। আমরা নির্বাচনের মাধ্যমে মানুষের সেই আশা বাস্তবায়ন করতে চাই।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন, দলের কো-চেয়ারম্যান ও সাবেক বানিজ্যমন্ত্রী জিএম কাদের, জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, এমপি শাহানা বেগম রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ জেলা ও ৮ উপজেলার জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

‘আমি প্রধানমন্ত্রীর কাছে দাবি করেছি, আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে ৭০টি আসন দিন, আর ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেন। আমাদের দাবি মানলে আমরা আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচন করব। আগামী জাতীয় সংসদে আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই। আর আমাদের কথামতো আসন আর মন্ত্রণালয় না দিলে আমরা এককভাবে ৩০০ আসনেই প্রার্থী দেব।’ শনিবার (১৪ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে রংপুরে এসে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকে যৌক্তিক আখ্যায়িত করে তিনি বলেন, ‘অব্যাহত আন্দোলনের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনের দুঃখে কোটা পদ্ধতি বাতিল করেছেন। আমার মনে হয় সব কয়েকটি কোটা পদ্ধতি বাতিল করতে তিনি নিজেও চান না। মাত্র ২ লাখ মুক্তিযোদ্ধার জন্য শতকরা ৩০ ভাগ কোটার প্রয়োজন নেই। এটা অযৌক্তিক ছিল। তবে মুক্তিযোদ্ধাদের জন্য কিছুটা হলেও কোটা থাকতে হবে।’

এরশাদ বলেন, ‘দেশের সংবিধানে আছে কোটা পদ্ধতি। সে কারণে কোটা পদ্ধতি থাকতেই হবে। তবে এটা যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনা জরুরী। সংবিধান সংশোধন ছাড়া এটা কারও পক্ষেই বাতিল করা সম্ভব নয়।’

সম্মেলনে এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা রংপুর জেলা সভাপতি এবং ফকরুজ্জামান জাহাঙ্গীর সাধরণ সম্পাদক নির্বাচিত হন।

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী থেকে জানান, বিএনপি’র অবস্থা ছিন্নভিন্ন, সরকারের অবস্থাও ভাল না। সরকার ইমেজ সঙ্কটে ভুগছে। তাই আগামীতে জাতীয় পার্টির ক্ষমতায় যাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। নির্বাচন যদি সুষ্ঠু হয় জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারবে বলে অভিব্যক্তি প্রকাশ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। ১৪ এপ্রিল সকালে সৈয়দপুরে নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ শওকত চৌধুরীর বাসভবনে আয়োজিত কর্মীসভায় এসব কথা বলেন।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে