মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের আলোচিত জয়, চেলসির ড্র

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, আর্সেনাল ৩-২ সাউদাম্পটন, চেলসি ১-১ ওয়েস্টহ্যাম ইউনাইটেড

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে ঘটনাবহুল ম্যাচে আলোচিত জয় পেয়েছে আর্সেনাল। রবিবার রাতে লন্ডনের বিখ্যাত এমিরেটস স্টেডিয়ামে দুই লালকার্ডের ম্যাচে গানার্সরা ৩-২ গোলে হারিয়েছে অতিথি সাউদাম্পটনকে। আরেক ম্যাচে লন্ডনের স্টামফোর্ড ব্রিজে অতিথি ওয়েস্টহ্যাম ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিক চেলসি।

আর্সেনাল-সাউদাম্পটন ম্যাচের শেষ সময়ে একটি ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। এ সময় রেফারি আর্সেনালের মোহামেদ এলনেনি ও সাউদাম্পটনের জ্যাক স্টিভেন্সকে লালকার্ড দেখান। নিজেদের মাঠে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও অবনমন অঞ্চলে থাকা সাউদাম্পটনকে হারাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে আর্সেনালকে। পিয়েরে-এমেরিক আউবামেয়াং সমতা ফেরানোর পর ড্যানি ওয়েলব্যাকের জোড়া গোলে জিতেছে আর্সেন ওয়েঙ্গারের দল। ম্যাচের ১৭ মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করে আর্সেনাল। পর্তুগীজ ডিফেন্ডার সেড্রিচ সোয়ারেসের বাড়ানো ক্রস গোলরক্ষক পিটার চেক বা জার্মান ডিফেন্ডার স্কোড্রান মুস্টাফি কেউই বিপদমুক্ত করতে পারেননি। সামনে এগিয়ে সুযোগ কাজে লাগিয়ে পা বাড়িয়ে বলে টোকা দিয়ে সাউদাম্পটনকে এগিয়ে নেন শেইন লং। ২৮ মিনিটে সমতায় ফেরার স্বস্তি ফেরে স্বাগতিক গ্যালারিতে। ডি বক্সের ভেতর থেকে ড্যানি ওয়েলব্যাকের বুদ্ধিদ্বীপ্ত ফ্লিক থেকে পাওয়া বল নিখুঁত টোকায় লক্ষ্যে পৌঁছে দেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং। প্রথমার্ধের শেষ দিকে ওয়েলব্যাকের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৩৮ মিনিটে এ্যালেক্স আইওবির বাড়ানো বল ধরে ডি বক্সের বাইরে থেকে এই ইংলিশ ফরোয়ার্ডের শট মায়া ইয়োশিদার পায়ে লেগে ঠিকানা খুঁজে পায়।

বিরতির পর ৭৩ মিনিটে সেড্রিচের বাড়ানো বল জালে জড়িয়ে সাউদাম্পটনকে সমতায় ফেরান চার্লি অস্টিন। ফলে ম্যাচ জমে উঠে। পাঁচ মিনিট পর গোলের ভাল একটি সুযোগ নষ্ট হয় আর্সেনালের। এ্যালেক্স আইওবি চিপ করার পর জ্যাক উইলশায়ারের কাট ব্যাক পেয়ে যান গোলমুখে থাকা ওয়েলব্যাক। ফাঁকা পোস্ট পেয়েও ইংলিশ এই ফরোয়ার্ড ক্রসবার উঁচিয়ে শট নেন। ৮১ মিনিটে পাওয়া সুযোগটি আর নষ্ট করেননি ওয়েলব্যাক। আইওবির বাড়ানো ক্রসে হেড করে করে বল জালে পৌঁছে দেন তিনি। ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল। ২৮ পয়েন্ট নিয়ে সাউদাম্পটন আছে ১৮তম স্থানে। গত শনিবার নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-২ গোলে হারা ম্যানচেস্টার সিটি ৩২ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের খুব কাছে আছে। ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউনাইটেড। ম্যাচ শেষে আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার জোড়া গোলদাতা ওয়েলব্যাকের উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, ওয়েলব্যাক আস্থার প্রতিদান দিয়েছে। ও জানে কখন কি করতে হয়। আশা করছি আমরা আরও ভাল করতে পারব।

ওয়েস্টহ্যামের বিপক্ষে প্রথমার্ধে পাওয়া গোলটি দ্বিতীয়ার্ধে ধরে রাখতে পারেনি চেলসি। নিজেদের মাঠে তাই শেষ পর্যন্ত হতাশার ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। ম্যাচের ৩৬ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় চেলসি। ভিক্টর মোজেজের কর্নার থেকে উড়ে আসা বল বেশ কয়েকজনের মাথা ঘুরে পেয়ে যান সেসার আসপিলিকুয়েতা। আলতো টোকায় সুযোগটি কাজে লাগান স্পেনের এই ডিফেন্ডার। ৭৩ মিনিটে সমতায় ফেরে ওয়েস্টহ্যাম। মার্কো আরনাউতোভিচের কাটব্যাক থেকে পাওয়া বল ডান পায়ের জোরালো শটে জালে জড়িয়ে দেন মেক্সিকোর ফরোয়ার্ড জ্যাভিয়ের হার্নান্দেজ। বাকিটা সময় চেলসিকে আটকে রেখে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্টহ্যাম। ৫৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে চেলসি। ৩৪ পয়েন্ট নিয়ে ওয়েস্টহ্যাম আছে ১৪তম স্থানে। ম্যাচ শেষে হতাশা ব্যক্ত করেন চেলসি কোচ এ্যান্টোনিও কন্টে। তিনি বলেন, আমাদের জয়ের সুযোগ ছিল। কিন্তু পারিনি। সুযোগগুলো কাজে লাগাতে না পারায় জয়বঞ্চিত থাকতে হয়েছে। এটা হতাশাজনক।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা