সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাসিরের রহস্যঘেরা ইনজুরি!

নাসিরের রহস্যঘেরা ইনজুরি!

স্পোর্টস রিপোর্টার ॥ সবেমাত্র শেষ হয়েছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ (ডিপিএল)। পুরো আসরে দলকে নেতৃত্ব দিয়েছেন এবং চ্যাম্পিয়ন করেছেন আবাহনী লিমিটেডকে। পুরোপুরি ফিট সেই নাসির হোসেনই সোমবার হাঁটুর মারাত্মক ইনজুরি নিয়ে সোমবার রাজধানীর একটি হাসপাতালে গেছেন চিকিৎসা নিতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সঙ্গে দেখা করতে আসার সময় ক্রাচে ভর দিয়ে গাড়ি থেকে নেমে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখা গেছে তাকে। লীগ শেষে যখন খেলা নেই, কিভাবে এমন মারাত্মক ইনজুরি আক্রান্ত হলেন তিনি? দেবাশীষ জানিয়েছেন ফিটনেস অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন। কিন্তু ডান হাঁটুর অবস্থা এতটাই খারাপ যে মাটিতে পা ফেলতে পারছিলেন না ২৬ বছর বয়সী এ অলরাউন্ডার। আশঙ্কা করা হচ্ছে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে তার। আর সেটা সত্য হলে অস্ত্রোপচারও করাতে হতে পারে এবং ৬ মাসের জন্য ক্রিকেটের বাইরে যেতে হবে। বিসিবির একটি সূত্রে জানা গেছে ফুটবল খেলতে গিয়েই এ মারাত্মক চোট পেয়েছেন তিনি।

জাতীয় দলে বর্তমানে আসা-যাওয়ার মধ্যে আছেন নাসির। সর্বশেষ ঘরের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজেও তিনি খেলেছেন। এক সময় জাতীয় দলে নিয়মিত এ অলরাউন্ডার ‘ফিনিশার’ নামটাও কামিয়েছিলেন। কিন্তু নিজেকে ধরে রাখতে পারেননি। নানাবিধ বিতর্কে জড়িয়ে হয়ে পড়েছেন অনিয়মিত। কিন্তু ধারাবাহিকভাবেই তিনি ঘরোয়া আসরগুলোতে ভাল পারফর্মেন্স দেখিয়ে চলেছেন। এবার ডিপিএলেও খুব একটা খারাপ করেননি, বরং ৫ এপ্রিল সর্বশেষ ম্যাচে ৯১ বলে ১২৯ রানের ঝড়ো ইনিংস খেলে নিজের ফিটনেস ও পারফর্মেন্স বেশ ভাল অবস্থায় আছে সেটারও প্রমাণ দিয়েছেন। ওই ম্যাচে বড় জয় তুলে নিয়ে প্রিমিয়ার ক্রিকেট লীগের শিরোপা নিশ্চিত করে তার নেতৃত্বাধীন আবাহনী। দারুন ছন্দে থাকা নাসির আবাহনীতে জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থাকা সত্ত্বেও নিজে অধিনায়কত্ব করেছেন। ১৬ ম্যাচের ১৫ ইনিংস ব্যাট করে ৩৫.৪০ গড় ও ৮৬.৬২ স্ট্রাইকরেটে ৫৩১ রান করেছেন। এর মধ্যে ৩ হাফসেঞ্চুরি ও ১ সেঞ্চুরি ছিল তার। প্রিমিয়ার লীগ শেষে সব ক্রিকেটার ছিলেন ৩ দিনের ছুটিতে। এর মধ্যেই বন্ধুর বিয়ের দাওয়াতে সিরাজগঞ্জ গিয়েছিলেন নাসির। সেখানে ফুটবল খেলতে গিয়েই ঘটে বিপত্তি। হাঁটুতে মারাত্মক আঘাত পান তিনি। এমনটাই শোনা গেছে বিভিন্ন মাধ্যম থেকে। কিন্তু বিসিবি থেকে দাবি করা হয়েছে জিম-রানিং করতে গিয়েই এই চোট পেয়েছেন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশীষ এমন কথা বলার পরেই বিষয়টি নিয়ে প্রশ্নের দেখা দেয়। কারণ, ফিটনেস অনুশীলনে এত বড় আঘাত বিস্ময়কর। এরপরই উপরোক্ত ঘটনাটি জানা গেছে। সোমবার বিসিবিতে আসার পর নাসির ক্রাচে ভর দিয়ে গাড়ি থেকে নেমে ডান পা মাটিতেই ফেলতে পারেননি। খুঁড়িয়ে খুঁড়িয়ে গাড়ি থেকে নেমে দেবাশীষের সঙ্গে দেখা করে আবার সেভাবেই গাড়িয়ে উঠে এমআরআই করাতে গেছেন। সোমবার রাতের মধ্যেই তার ইনজুরি সম্পর্কে পরিষ্কার জানা যাবে। তার বিষয়ে দেবাশীষ বলেন, ‘এমআরআই করতে পাঠানো হয়েছে। সেটা দেখার পর আমরা বুঝতে পারব চোট কতখানি গুরুতর।’ আশঙ্কা করা হচ্ছে ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়ে থাকতে পারে নাসিরের। সেক্ষেত্রে অস্ত্রোপচার করানো লাগবে এবং তিনি ৬ মাস ক্রিকেটের বাইরে থাকবেন। তবে আপাতত যে পরিস্থিতি তাতে করে আজ থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লীগে (বিসিএল) খেলতে পারবেন না তিনি এটা নিশ্চিত। বিসিএলে তার বিসিবি উত্তরাঞ্চলের হয়ে খেলার কথা ছিল।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর