বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্রুত সেরে উঠছেন স্ক্রিপাল ও ইউলিয়া

রাশিয়ার সাবেক গোয়েন্দা সের্গেই স্ক্রিপাল দ্রুত সেরে উঠছেন। তার শারীরিক অবস্থা এখন আর জটিল নয়। শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য জানায় বলে প্রচার করেছে সিএনএন।

সলসবারি ডিস্ট্রিক্ট হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ক্রিস্টিন ব্ল্যানশার্ড বলেছেন, ৬৬ বছর বয়সী স্ক্রিপাল চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন। গত ৪ মার্চ যুক্তরাজ্যের সলসব্যারি শহরে একটি রেস্তরাঁর বাইরে অচেতন অবস্থায় পাওয়া যায় সের্গেই স্ক্রিপাল এবং তার মেয়ে ইউলিয়া স্ক্রিপালকে। পরে জানা যায়, তারা বিষাক্ত রাসায়নিকে আক্রান্ত। সের্গেই স্ক্রিপাল রাশিয়ার গোয়েন্দা ছিলেন। যুক্তরাজ্যের গোয়েন্দাদের কাছে রাশিয়ার গোপন তথ্য বিক্রি করে দিয়ে নিজ দেশের সঙ্গে প্রতারণা করেন তিনি। দ্বৈত প্রতিনিধি (ডাবল এজেন্ট) হিসেবে কাজ করার দায়ে ২০০৬ সালে রাশিয়ায় তার সাজা হয়। ২০১০ সালে গোয়েন্দা বিনিময়ের মাধ্যমে ছাড়া পেয়ে যুক্তরাজ্যে আশ্রয় নেন সের্গেই স্ক্রিপাল। এরই মধ্যে গত সপ্তাহে তার মেয়ে ইউলিয়া স্ক্রিপালের চেতনা ফিরে আসে। এরপর তিনি বৃহ¯পতিবার এক বিবৃতি দেন। এতে তিনি যেসব চিকিৎসক তাদের চিকিৎসা করেছেন, তাদের ধন্যবাদ জানান। একই সঙ্গে শুভানুধ্যায়ী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শুক্রবার ক্রিস্টিন ব্ল্যানশার্ড বলেন, ইউলিয়া নিজেই বলতেন, প্রতিদিন তার মনের জোর বাড়ছে। কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন, সে অপেক্ষায় আছেন। গত সপ্তাহে গোয়েন্দারা জানান, তাদের ধারণা, স্ক্রিপাল প্রথমে বিষাক্ত রাসায়নিকে আক্রান্তের শিকার হন। এ ঘটনার পর দুই দেশের মধ্যে টানাপোড়েন শুরু হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর