সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে দুই লবণ গোডাউনে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ মডেল থানার সৈয়দপুরে পূবালী সল্ট ইন্ডাস্ট্রিজ কারখানার দুটি গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে গোডাউনে রাখা বিপুল পরিমাণ লবণ তৈরির কাঁচামাল (ক্রুড লবণ) ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মালিক প দাবি করেছে। হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৯টায়।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, পূবালী ভ্যাকুয়াম ইভাপোরেটেড সল্ট প্লান্টের দুটি বড় টিনশেড গোডাউনে রাতে আগুন লাগে। কাঠ ও টিনের তৈরি গোডাউনে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। প্রায় ১৫ থেকে ২০ ফুট উঁচুতে আগুনের লেলিহান শিখা উঠে যায়। খবর পেয়ে নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া, হাজীগঞ্জ ফায়ার স্টেশনের দুটি ইউনিট ছুটে এলেও তারা ঘটনাস¯'লে যেতে পারেনি। নিতাইগঞ্জে বাপ্পি সরণির পরে ড্রেন নির্মাণের জন্য রাস্তা কাটায় তারা আটকে পড়ে।

পূবালী গ্রুপের পরিচালক জয় কান্তি সাহা জানান, ৬০ ফুট লম্বা ও ৩৫ ফুট প্রশস্ত দুটি গোডাউন আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে। পাশের আরও তিনটি গোডাউন ও ফ্যাক্টরির একটি অংশও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাবিতে বিজ্ঞানাগার

রাবি সংবাদদাতা থেকে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং এ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের বিজ্ঞানাগারে আগুন লেগে পুড়ে গেছে ল্যাবের অধিকাংশ সরঞ্জাম। সোমবার রাতের এ ঘটনায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে গেছে। এ সময় ওই ল্যাবে মাস্টার্সের চার শিক্ষার্থী কাজ করছিলেন।

ওই চার শিক্ষার্থীর একজন রেজোয়ানা শারমিন লিয়া বলেন, সোমবার রাতে কাজ শেষে গবেষণার সরঞ্জাম পরিষ্কার করতে গিয়ে এ্যালকোহলের সঙ্গে স্পিরিট ল্যাম্পের আগুন লেগে যায়। আমরা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। কিš' পানি দিতেই আগুনের মাত্রা আরও বেড়ে যায়। দাউদাউ করে আগুন পুরো বিজ্ঞানাগারে ছড়িয়ে পড়ে। কার্বন ডাই অক্সাইডের ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নেভাতে চেষ্টা করেও ব্যর্থ হই। তখন আমরা সেখান থেকে দ্রুত বেরিয়ে আসি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ল্যাবে থাকা কম্পিউটার, রেফি"জারেটর, মাইক্রোস্কোপ, বিভিন্ন রাসায়নিক দ্রব্যসহ অধিকাংশ গবেষণার যন্ত্রপাতি পুড়ে যায়।

মাগুরা

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, সোমবার রাতে শালিখা উপজেলার আড়পাড়ায় অগ্নিকা-ে দুটি বাস কাউন্টার অফিস ও ৪টি মুদি দোকান ভস্মীভূত হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ৪ লাখ টাকা।

জানা গেছে, ভোর সাড়ে ৩টার দিকে মাগুরার শালিখার উপজেলা সদর আড়পাড়ায় অগ্নিকা-ে ৪টি দোকান ও একে পরিবহন ও হানিফ পরিবহনের ২টি টিকেট কাউন্টার ভস্মীভূত হয়েছে।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়