রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেঘনায় ঝড়ের কবলে লঞ্চ, কূলে ভিড়ে অর্ধনিমজ্জিত

বিডিনিউজ ॥ চাঁদপুরে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে তড়িঘড়ি কূলে ভেড়ানোর পর একটি যাত্রীবাহী লঞ্চ তলা ফেটে আংশিক নিমজ্জিত হয়েছে। এর আগে যাত্রীরা নেমে যাওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। শুক্রবার সন্ধ্যা পৌনে ছয়টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনলে মেঘনা তীরে এই ঘটনা ঘটে।

‘এমভি মমতাজ’ নামে ওই লঞ্চে ছয় শতাধিক যাত্রী ছিল। মতলব উত্তরের ইউএনও শারমিন আক্তার বলেন, আল্লাহর রহমতে আমরা বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। যাত্রীরা লঞ্চটি নিমজ্জিত হওয়ার আগেই ষাটনল লঞ্চঘাটে নেমে যায়। ষাটনল ইউপি চেয়ারম্যান এ কে এম শরীফউল্লা সরকার বলেন, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। ঘাটে ভিড়ে থাকা লঞ্চটি নিমজ্জিত হওয়ার আগেই স্থানীয় লোকজনের সহায়তায় লঞ্চে থাকা যাত্রীদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। শরীফ উল্যা জানান, লঞ্চের অধিকাংশ যাত্রী মতলব উত্তরের বেলতলীতে শুক্রবার শুরু হওয়া শাহ্ সোলেমান ওরফে লেংটা বাবার মেলার দর্শনার্থী। এই মেলাটি প্রতিবছর চৈত্র মাসে বসে। সপ্তাহব্যাপী এই মেলা শাহ্ সোলেমান ওরফে লেংটা বাবার মেলা নামে পরিচিত। লঞ্চযাত্রী মতলব উত্তরের ফরাজীকান্দির বাসিন্দা কবির ও জাহাঙ্গীর বলেন, লঞ্চটি ছয় শতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে শুক্রবার বিকেল ৪টায় চাঁদপুরের উদ্দেশে রওনা হয়। লঞ্চটি ষাটনল অতিক্রমকালে প্রচ- ঝড়ের কবলে পড়ে। তখন লঞ্চটিকে দ্রুত নদীতীরে ভেড়ানো হয়। যাত্রীরা আরও জানান, তীরে ভেড়ানোর পর যাত্রীরা দ্রুত লঞ্চ থেকে নেমে যায়। এরপর তলা ফেটে লঞ্চটির অর্ধেক অংশ পানিতে নিমজ্জিত হয়।

শীর্ষ সংবাদ:
ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         রাজশাহীতে আরও ১০ জনের মৃত্যু, ২০ দিনে ঝরলো ২০৩ প্রাণ         বাবা-মা-বোনকে হত্যা ॥ মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা         কুষ্টিয়ায় জোড়া খুন ॥ দণ্ডিত ৪ আসামির জামিনের রিভিউ আপিল বিভাগে খারিজ         ব্রাজিলে করোনায় মৃত্যু পাঁচ লাখ ছাড়াল, পরিণতি আরো খারাপের শঙ্কা         বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক