শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহীনের দ্বিতীয় দফায় অস্ত্রোপচার ॥ শাহরিন আহমেদের ড্রেসিং

শাহীনের দ্বিতীয় দফায় অস্ত্রোপচার ॥ শাহরিন আহমেদের ড্রেসিং

স্টাফ রিপোর্টার ॥ নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় আহত শাহীন ব্যাপারীর দ্বিতীয় দফায় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। আর শাহরিন আহমেদের ড্রেসিং করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত শাহিনের অস্ত্রোপচার করে মেডিক্যাল বোর্ডের সদস্যরা। চিকিৎসকরা জানান, শাহিন আগের চেয়ে ভাল আছেন। শাহরিনে অবস্থা উন্নতির দিকে।

ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক সার্জন ডাঃ হোসাইন ইমাম জানান, শাহিন ব্যাপারীর পুড়ে যাওয়া ৮০ শতাংশ জায়গায় আমরা চামড়া লাগিয়ে দিতে পেরেছি। বাকী যেটুকু থাকবে। তা অনেকটা নিজে থেকে ঠিক হয়ে যাবে। পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত আমরা কাল (সোমবার) নেব। তিনি জানান, শাহিন ও একই দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদের প্রথম দফায় অস্ত্রোপচার হয় বুধবার। ডাঃ ইমান জানান, আজ সকালে (রবিবার) শাহরিনের প্রথম ড্রেসিং করা হয়েছে। ড্রেসিং করতে গিয়ে আমরা দেখেছি, শাহরিনও অনেক ডেভেলপড। শাহরিন, শাহিন দুইজনকে নিয়েই আমরা এখন কিছুটা চিন্তামুক্ত। গুরুতর আহত আরেক যাত্রী কবির হোসেনের ব্যাপারে তিনি জানান, গতকালের (শনিবার) তুলনায় আজ (রবিবার) কবির হোসেনের শারীরিক অবস্থা ভাল। তিনি হাত-পা নেড়ে কথা বলতে পারছেন। কবির হোসেনকে সিঙ্গাপুরে নেয়ার সিদ্ধান্ত হলেও আমরা আমাদের মতো চিকিৎসা চালিয়ে যাচ্ছি। এদিকে একই বিমান দূঘর্টনায় আহত মেহেদী হাসান, আলীমুন নাহার এ্যানী, সৈয়দা কামরুন নাহার স্বর্ণা ও সৈয়দ রাশেদ রুবাইয়াত। তারা শঙ্কামুক্ত আছেন। তবে তারা ট্রমা চিকিৎসায় রয়েছেন বলে জানা আসাসিক সার্জন ডাঃ হোসাইন ইমাম জানান।

উল্লেখ্য, ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ওই বিমানটিতে চারজন ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৫১ জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানটির ৪ জন ক্রুসহ ২৮ জন বাংলাদেশি, ২২ জন নেপালি ও চীনের একজন যাত্রী রয়েছেন। আহত ২২ জন আরোহীর মধ্যে ১০ জন বাংলাদেশি। ১০ বাংলাদেশি বেঁচে গেলেও তাদের প্রায় সবার দেহেই আগুনের ক্ষত রয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক