বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে যৌন নিপীড়ক ক্রিকেট কোচ মিঠুকে গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ অদৃশ্য শক্তির ছায়ায় এখনও ক্রীড়াঙ্গনের মাঠে দোর্দ- দাপটের সঙ্গে কর্মকা- চালানো যৌন নিপীড়ক আবু সামাদ মিঠু এবং নাসিমকে গ্রেফতারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে যৌন নিপীড়ন নির্মূলকরণ নেটওর্য়াক দিনাজপুর কমিটি। মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে লিখিত বক্তব্যে এই দাবি জানান যৌন নিপীড়ন নির্মূলকরণ কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, যৌন নির্যাতন মামলায় অভিযুক্ত আবু সামাদ মিঠুর বিরুদ্ধে ইতোমধ্যেই পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেছে, অথচ সে এখনও প্রতাপের সঙ্গে খেলার মাঠে রয়েছে। মিঠুকে বিসিবি কর্তৃক সাময়িকভাবে বহিষ্কার করা হলেও বর্তমানে পূর্বের ন্যায় সকল কাজে যুক্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে অবিলম্বে আন্দোলনকারীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে যৌন নিপীড়নের দায়ে দোষী আবু সামাদ মিঠুকে গ্রেফতারের মাধ্যমে কঠোর শাস্তির দাবি জানান। এ ছাড়া চেহেলগাজী স্কুল এ্যান্ড কলেজের বখাটে ছাত্র ও যৌন নিপীড়ন মামলার আসামি নাসিমের কঠোর সাজাও প্রত্যাশা করেন।

কুড়িগ্রামে সড়কের দুই ধারের গাছ কর্তন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ রাজারহাট-তিস্তা সড়কের দু’ধারে সোমবার বিকেলে বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আটক করেছে।

জানা গেছে, রাজারহাট-তিস্তা সড়কের ম-লের বাজার হতে হাতকাটা নামক এলাকার রাস্তার দু’ধারে বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছ কাটে বেশ কিছু দুবর্ৃৃত্ত। খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ দেবীচরণ এলাকার আঃ ছালাম (৫৫) ও আদম আলী (৩০) কে হাতে-নাতে আটক করে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল হক প্রধান জানান, গাছ কাটার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছগুলো উদ্ধারপূর্বক ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আটক করেছে। গাছগুলো জেলা পরিষদের আওতাধীন হওয়ায় বিষয়টি আমি জেলা পরিষদের কর্তৃপক্ষকে জানিয়েছি।

উল্লেখ্য, কুড়িগ্রামের ত্রিমোহনী বাজার হতে রাজারহাট-তিস্তা সড়কের রাস্তা প্রশস্তকরণের জন্য কুড়িগ্রাম সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়কটির কাজ চলছে। এরই প্রেক্ষিতে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের কতিপয় শ্রমিক ওই এলাকায় গাছ কাটার গুজব ছড়িয়ে দেয়। এরই ফলে ওই এলাকার এক শ্রেণীর দুর্বৃত্ত একত্রিত হয়ে রাস্তার দু’ধারের গাছ কর্তনের মহোৎসবে মেতে উঠে ।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক