বুধবার ১৪ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিদাহাস ট্রফিতেও নেই ম্যাথুস

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নিয়েই হাতুরাসিংহে যে বিষয়গুলোর ওপর জোর দিয়েছিলেন তার মধ্যে অন্যতম ছিল নেতৃত্ব। গত দেড় বছরে তিন-চারজন অধিনায়ক বদল করা দলটিকে পথে ফেরাতে তাই অভিজ্ঞ এ্যাঞ্জেলো ম্যাথুসের কাঁধে তুলে দেয়া হয় রঙিন পোশাকের নেতৃত্বভার। গত বছর ক্রমাগত ব্যর্থতার মাঝে যিনি নিজে থেকে দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য ইনজুরি পিছু ছাড়ছে না ম্যাথুসের। ঢাকায় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুইয়ের বিপক্ষে একটিমাত্র ওয়ানডে খেলার পরই ফের ইনজুরিতে পড়েন ৩০ বছর বয়সী তারকা অলরাউন্ডার। লঙ্কান ম্যানেজমেন্ট আশায় ছিল ঘরের মাটিতে নিদাহাস ত্রিদেশীয় টি২০তে ফিরবেন অধিনায়ক। কিন্তু সেটিও আর হচ্ছে না। মঙ্গলবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) এক মুখপাত্র জানিয়েছেন, ৬ মার্চ কলম্বোয় শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফিতে খেলছেন না ম্যাথুস। ‘নিদাহাস ট্রফির জন্য নিজেকে প্রস্তুত করতে এ্যাঞ্জেলো (ম্যাথুস) শতভাগ চেষ্টাই করছিল। ফিট হওয়ার জন্য সে কঠোর পরিশ্রম করেছে। পুনর্বাসন প্রক্রিয়ায় সবকিছু সে করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত অনুশীলন সেশনে সে আবার চোটে পড়েছে। কাফ মাসলে চোট পাওয়ায় আসন্ন সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি।’ জানিয়েছেন এসএলসির মুখপাত্র। ম্যাথুসের নতুন চোট যদিও গুরুতর নয়। তবে ফিটনেস প্রমাণে এসএলসির মেডিক্যাল স্টাফ থেকে তিনি সবুজ সঙ্কেত পাননি। ফিটনেস প্রমাণের জন্য ম্যাথুস, নুয়ান প্রদীপ, কুশল পেরেরা ও দুশমন্থ চামিরাকে ঘরোয়া টি২০ প্রতিযোগিতায় খেলতে বলেছিল এসএলসি। বাকি তিনজন সেখানে খেললেও ম্যাথুস তার দলের হয়ে খেলতে পারেননি। পেরেরা ও প্রদীপ এরই মধ্যে ফিটনেস নিয়ে সবুজ সঙ্কেত পেয়েছেন। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে চামিরার ফিটনেস পরীক্ষাও হয়ে যাওয়ার কথা।

ম্যাথুসের অনুপস্থিতিতে বাংলাদেশে ওয়ানডে ও টি২০ সিরিজে শ্রীলঙ্কাকে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন দিনেশ চান্দিমাল। নিদাহাস ট্রফিতেও সম্ভবত তার কাঁধেই অধিনায়কের দায়িত্ব দেবে এসএলসি। স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশকে নিয়ে আগামী ৬ মার্চ শুরু হবে টি২০ ফরমেটের নিদাহাস ট্রফি। ভারত ও বাংলাদেশ এরই মধ্যে দল ঘোষণা করেছে। দু’একদিনের মধ্যে শ্রীলঙ্কাও দল ঘোষণা করতে পারে। ম্যাথুসের কাফের ইনজুরি অনেক পুরনো। গ্রেট মাহেলা জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারার পর দেশটির বড় পারফর্মার হয়েও তাই নিয়মিত মাঠে থাকতে পারেননি। গত বছর ঘরের মাটিতে জিম্বাবুইয়ের কাছে ওয়ানডে সিরিজ হারের পর স্বেচ্ছায় নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। কিন্তু তাকে সামনে রেখেই নতুন কোচ হাতুরু তার বিশ্বকাপ ২০১৯ পরিকল্পনা সাজিয়েছেন। ৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ম্যাথুস ৭২ টেস্ট, ১৯৬ ওয়ানডে ও ৭১টি টি২০ খেলেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮         করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু         পুতিনের সাথে বাইডেনের ফোনালাপ         সংক্ষিপ্ত সিলেবাসকে ‘আরো সংক্ষিপ্ত’ করুন         এ মাসেই শিক্ষা ঋণ পাচ্ছে জবি শিক্ষার্থীরা         চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সময় গুলিবিদ্ধ যুবকের মৃত্যু         সকল স্তরে দুর্নীতি প্রতিরোধ ও দমনে সরকার ’জিরো টলারেন্স’ নীতিতে অটল ॥ প্রধানমন্ত্রী         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের ৩ আরোহীর মৃত্যু         দায়িত্ব নেওয়ার পর প্রথম ধাক্কা বাইডেন প্রশাসনের         সৌদি আরবে হঠাৎ বিস্ফোরণ!         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         দুর্ভোগ থেকে মুক্তি পাচ্ছেন হাজার হাজার নিরপরাধ মানুষ