বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীদের সরিয়ে দিন ॥ রওশন

  • সংসদে আলোচনা

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকারে থাকা জাতীয় পার্টির মন্ত্রীদের অপসারণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে বেগম রওশন এরশাদ বলেছেন, সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীদের সরিয়ে দিন। এ কারণে জাতীয় পার্টি সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালন করতে পারছে না। সরকারে থাকা বিরোধী দলের মন্ত্রীদের বাদ দিলে জাতীয় পার্টি বেঁচে যেত। হয় কয়েকজন মন্ত্রীকে সরিয়ে নিন, নইলে জাতীয় পার্টির সবাইকে মন্ত্রিসভায় নিয়ে নিন। আমরা সরকারী দলে নাকি বিরোধী দলে, তার সদুত্তর আমরা দিতে পারি না। এ কারণে জাতীয় পার্টি সম্মানের জায়গায় নেই।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। আলোচনায় আরও অংশ নেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চীফ হুইপ আ স ম ফিরোজ।

আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেন, মহাজোট সরকারের ধারাবাহিকতার কারণেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশে ৫ কোটি মানুষের কোন কাজ নেই। কিন্তু বর্তমান সরকারের আমলে দুই লাখ লোকের কর্মসংস্থান হয়েছে। তাহলে দেশের মাথাপিছু আয় ও প্রবৃদ্ধি কীভাবে বাড়ছে তা বোধগম্য নয়। দৃশ্যমান উন্নয়ন জনগণকে বোঝাতে হবে। দেশে কাক্সিক্ষত বিনিয়োগ হচ্ছে না। বিনিয়োগের সহজ সুযোগ সৃষ্টি করতে একটি কমিটি গঠনের প্রস্তাব করে তিনি বলেন, দেশের সচ্ছল ব্যক্তিরা বিনিয়োগ না করলে কর্মসংস্থান হবে না। তবে পদ্মা সেতু যোগাযোগ ব্যবস্থায় একটি মাইলফলক হয়ে থাকবে। কিন্তু পদ্মা সেতুর দু’পাশে যথেচ্ছভাবে জায়গা দখল করে হোটেল-মোটেল নির্মাণ করা হচ্ছে। এভাবে চললে পদ্মা সেতুই ঝুঁকির মধ্যে পড়বে।

শীর্ষ সংবাদ:
জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা