শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীদের সরিয়ে দিন ॥ রওশন

  • সংসদে আলোচনা

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকারে থাকা জাতীয় পার্টির মন্ত্রীদের অপসারণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে বেগম রওশন এরশাদ বলেছেন, সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীদের সরিয়ে দিন। এ কারণে জাতীয় পার্টি সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালন করতে পারছে না। সরকারে থাকা বিরোধী দলের মন্ত্রীদের বাদ দিলে জাতীয় পার্টি বেঁচে যেত। হয় কয়েকজন মন্ত্রীকে সরিয়ে নিন, নইলে জাতীয় পার্টির সবাইকে মন্ত্রিসভায় নিয়ে নিন। আমরা সরকারী দলে নাকি বিরোধী দলে, তার সদুত্তর আমরা দিতে পারি না। এ কারণে জাতীয় পার্টি সম্মানের জায়গায় নেই।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। আলোচনায় আরও অংশ নেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চীফ হুইপ আ স ম ফিরোজ।

আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেন, মহাজোট সরকারের ধারাবাহিকতার কারণেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশে ৫ কোটি মানুষের কোন কাজ নেই। কিন্তু বর্তমান সরকারের আমলে দুই লাখ লোকের কর্মসংস্থান হয়েছে। তাহলে দেশের মাথাপিছু আয় ও প্রবৃদ্ধি কীভাবে বাড়ছে তা বোধগম্য নয়। দৃশ্যমান উন্নয়ন জনগণকে বোঝাতে হবে। দেশে কাক্সিক্ষত বিনিয়োগ হচ্ছে না। বিনিয়োগের সহজ সুযোগ সৃষ্টি করতে একটি কমিটি গঠনের প্রস্তাব করে তিনি বলেন, দেশের সচ্ছল ব্যক্তিরা বিনিয়োগ না করলে কর্মসংস্থান হবে না। তবে পদ্মা সেতু যোগাযোগ ব্যবস্থায় একটি মাইলফলক হয়ে থাকবে। কিন্তু পদ্মা সেতুর দু’পাশে যথেচ্ছভাবে জায়গা দখল করে হোটেল-মোটেল নির্মাণ করা হচ্ছে। এভাবে চললে পদ্মা সেতুই ঝুঁকির মধ্যে পড়বে।

শীর্ষ সংবাদ:
টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী         চীন তিন দেশের নিরাপত্তা চুক্তিকে 'সংকীর্ণ মানসিকতা' হিসেবে আখ্যায়িত করেছে         ইভ্যালির রাসেল সস্ত্রীক গ্রেফতার         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত ॥ কাদের         যমুনার চরে সুগন্ধি চালের ধান আবাদ বেড়েছে         করোনায় আরও ৫১ জনের মৃত্যু         সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই         মঙ্গার ভূত আজ ইতিহাস         সামাজিক সুরক্ষা বাস্তবায়নে দারিদ্র্য কমবে         চালের বাজার অস্থির করছে একই চক্র