সোমবার ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোন অনিয়ম বরদাশত করা হবে না ॥ প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার ॥ কোন অনিয়ম বরদাশত করা হবে না বলে সুপ্রীমকোর্টের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। মঙ্গলবার সুপ্রীমকোর্ট মিলনায়তনে তাদের উদ্দেশে দেয়া অভিভাষণে এ সতর্কবার্তা দিলেন তিনি। প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এটাই প্রধান বিচারপতির প্রথম বৈঠক।

মঙ্গলবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, প্রধান বিচারপতি বেঞ্চ অফিসারদের হাইকোর্ট বিভাগের কজলিস্ট (কার্যতালিকা) তৈরিতে বিশেষভাবে সতর্ক করেন। তিনি বলেন, কার্যতালিকা ক্রমানুযায়ী সঠিকভাবে করতে হবে, এদিক-সেদিক করা যাবে না। যেটা যেখানে থাকার কথা সেটা সেখানেই রাখতে হবে। কারও বিরুদ্ধে অভিযোগ আসলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। প্রধানবিচারপতি বলেন, আদালতের যে কোন আদেশ ফেলে রাখা যাবে না। সঙ্গে সঙ্গেই যে কোন রায় এবং আদেশ সংশ্লিষ্ট স্থানে পাঠাতে হবে। সঠিক সময়ে অফিসে আসতে হবে এবং যাওয়ার ক্ষেত্রেও সময়ের আগে যাওয়া যাবে না। সবাইকে নিজেদের পোশাকের ব্যাপারে সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া স্টাফ হিসেবে নিজেদের কাজের মাধ্যমে সুপ্রীমকোর্টের মান ধরে রাখতে বলেছেন প্রধান বিচারপতি। এতে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও সুপারিনটেনডেন্টরা উপস্থিত ছিলেন। এদিকে সুপ্রীমকোর্টের স্পেশাল অফিসার সাইফুর রহমান জনকণ্ঠকে বলেন, এটা ছিল ইন্টারনাল বিষয়। প্রধানবিচারপতি এখানে বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে বক্তব্য রেখেছেন। যা বলা যাবে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭৬৩২
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭২৪৩৭
শীর্ষ সংবাদ:
রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন         দু হাজার ৭শ’ কোটি টাকার নতুন দুটি প্রণোদনা প্যাকেজ         দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু         নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন আজ শুরু         বাইডেন আমলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে ॥ মিলার         কর্মচারীদের বেতন দিতে না পারলে পৌরসভা পরিষদ বাতিল         ৬২টি পণ্য নিয়ে পর্যালোচনা চলছে         কাকরাইলে মা-ছেলে খুনের মামলায়৩ জনের ফাঁসি         বিচ্ছিন্ন সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠছে ভোটের হাওয়া         জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ৩৩ শিল্পী         রোহিঙ্গা হিসেবে কোনো বাংলাদেশি সৌদিতে গিয়ে থাকলে পাসপোর্ট দেব : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা