শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোন অনিয়ম বরদাশত করা হবে না ॥ প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার ॥ কোন অনিয়ম বরদাশত করা হবে না বলে সুপ্রীমকোর্টের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। মঙ্গলবার সুপ্রীমকোর্ট মিলনায়তনে তাদের উদ্দেশে দেয়া অভিভাষণে এ সতর্কবার্তা দিলেন তিনি। প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এটাই প্রধান বিচারপতির প্রথম বৈঠক।

মঙ্গলবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, প্রধান বিচারপতি বেঞ্চ অফিসারদের হাইকোর্ট বিভাগের কজলিস্ট (কার্যতালিকা) তৈরিতে বিশেষভাবে সতর্ক করেন। তিনি বলেন, কার্যতালিকা ক্রমানুযায়ী সঠিকভাবে করতে হবে, এদিক-সেদিক করা যাবে না। যেটা যেখানে থাকার কথা সেটা সেখানেই রাখতে হবে। কারও বিরুদ্ধে অভিযোগ আসলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। প্রধানবিচারপতি বলেন, আদালতের যে কোন আদেশ ফেলে রাখা যাবে না। সঙ্গে সঙ্গেই যে কোন রায় এবং আদেশ সংশ্লিষ্ট স্থানে পাঠাতে হবে। সঠিক সময়ে অফিসে আসতে হবে এবং যাওয়ার ক্ষেত্রেও সময়ের আগে যাওয়া যাবে না। সবাইকে নিজেদের পোশাকের ব্যাপারে সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া স্টাফ হিসেবে নিজেদের কাজের মাধ্যমে সুপ্রীমকোর্টের মান ধরে রাখতে বলেছেন প্রধান বিচারপতি। এতে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও সুপারিনটেনডেন্টরা উপস্থিত ছিলেন। এদিকে সুপ্রীমকোর্টের স্পেশাল অফিসার সাইফুর রহমান জনকণ্ঠকে বলেন, এটা ছিল ইন্টারনাল বিষয়। প্রধানবিচারপতি এখানে বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে বক্তব্য রেখেছেন। যা বলা যাবে না।

শীর্ষ সংবাদ:
রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         গণ-আন্দোলনের রঙিন স্বপ্ন দেখছে বিএনপি : ওবায়দুল কাদের         মেট্রোরেলের ল্যান্ডিং স্টেশন নিয়ে জটিলতা, পরিকল্পনায় ভুল         ঢাবির কেন্দ্রীয় মসজিদে গাফফার চৌধুরীর জানাজা সম্পন্ন         ইরান দুটি গ্রিক ট্যাংকার আটক করেছে         নেত্রকোনায় কিশোরী জঙ্গী গ্রেফতার         তীব্র স্রোতের কারণে তৃতীয় দিনের মতো শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি বন্ধ         ঢাকার সঙ্গে ১১ ঘন্টা পর উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক         ‘মাঙ্কিপক্স নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই’         সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা : রবিবার থেকে তৃতীয় পর্যায়ের পরীক্ষার প্রবেশপত্র         বিষমুক্ত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ১০ কোটি ৫০ লাখ আম         বিশ্বে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা         প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ         চার বছর ধরে নাফনদীতে মাছ ধরা বন্ধ         বংশালে জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ২         আবারও ফুটবল বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে         উত্তরায় ১২ কেজি গাঁজাসহ আটক ৩         সারাদেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা