রবিবার ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্ক বাংলাদেশের শেয়ার কেলেঙ্কারির মামলার শুনানী বুধবার

মার্ক বাংলাদেশের শেয়ার কেলেঙ্কারির মামলার শুনানী বুধবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কেলেঙ্কারি মামলায় বুধবার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে। ওইদিন শেয়ারবাজার-সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠন করা বিশেষ ট্রাইব্যুনালে এই সাক্ষ্যগ্রহণ করা হবে। ট্রাইব্যুনাল সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ট্রাইব্যুনালে সাক্ষ্য দেবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক উপ-পরিচালক শুভ্রকান্তি চৌধুরী। এর আগে এই মামলায় বিএসইসির উপ-পরিচালক এএসএম মাহমুদুল হাসান সাক্ষ্য দিয়েছেন। এ মামলার আসামিরা হলেন-মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তার। আসামীরা শুরু থেকেই পলাতক রয়েছেন। যাদের বিরুদ্ধে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি গ্রেফতারের আদেশ দেন বিচারক আকবর আলী শেখ। ১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটিসহ ৪ জনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেন মামলা দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদালতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইব্যুনালে হয়েছে ৩/১৬ নং।

উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নবেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে এই ট্রাইব্যুনালে মামলাটি স্থানান্তরিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২০০০৭৩৮
আক্রান্ত
১৫৫০৩৭১
সুস্থ
২০৮৬২৬১০৯
সুস্থ
১৫১০১৬৭
শীর্ষ সংবাদ:
প্লাস্টিকে অশনি সঙ্কেত ॥ জনস্বাস্থ্য ও পরিবেশের জন্য ভয়ঙ্কর         অসচ্ছল বাবা-মায়ের আস্থাহীনতায় করোনায় বেড়েছে বাল্যবিয়ে ॥ ড. শিরীন শারমিন         শতভাগ স্বচ্ছতার সঙ্গে প্রকল্পের কাজ শেষ করতে হবে ॥ কাদের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         দেশের উন্নয়ন করেছেন শেখ হাসিনা ॥ পরিকল্পনামন্ত্রী         করোনা বাড়লে ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ॥ শিক্ষামন্ত্রী         পরীক্ষামূলক ফাইভ-জি চালু ডিসেম্বরে ॥ মোস্তাফা জব্বার         ঈগল পরিবহনে ট্রাঙ্কের ভেতর মরদেহ, রহস্য উদ্ঘাটন         নারী আন্দোলনের পুরোধা কমলা ভাসিন আর নেই         পুলিশ সদস্যরা অপরাধে জড়িত থাকলে তা বন্ধ করতে হবে : আইজিপি         করোনা : গত ২৪ ঘন্টায় প্রাণ গেল ২৫         যতটুকু পারেন দেশে বিনিয়োগ করুন ॥ প্রবাসীদের প্রধানমন্ত্রী         প্রকল্পের নির্মাণ কাজে নয়ছয় করার সুযোগ নেই ॥ কাদের         ডিসেম্বরেই পরীক্ষামূলকভাবে ৫-জি চালু হচ্ছে ॥ টেলিযোগাযোগমন্ত্রী         ব্যক্তিগত গাড়ির জন্য দিতে হবে বাড়তি ট্যাক্স : মেয়র আতিক         নারী শিক্ষাকে উৎসাহিত করতে এমপিদের ভূমিকা গুরুত্বপূর্ণ : স্পিকার         একদিনে ২২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         রাজধানীতে স্বস্তির বৃষ্টি         বার কাউন্সিলের ফল প্রকাশ         বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, বন্দরে ১ নম্বর সংকেত