মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী ॥ শাহরিয়ার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জাতির জনক বঙ্গবন্ধু রাজনীতি করেছেন গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। বর্তমান সরকারও সেই কাজটিই করছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ^াসী। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীকে ভোট দিতে হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের আরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, দেশের উন্নয়ন প্রেক্ষাপট বিবেচনায় সঠিক নেতৃত্ব দেখে মূল্যবান রায় দিতে হবে। শনিবার দুপুরে বাঘা উপজেলা মৎস্য অধিদফতর আয়োজিত জাটকা সংরক্ষণ সপ্তাহ এবং এলজিইডি’র উদ্যোগে নারী কর্মীদের মাঝে সনদ ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে উপজেলা হলরুমে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। প্রতিমন্ত্রী উপজেলার মৎস্য চাষীদের উদ্দেশ্য করে বলেন, সরকারী ঘোষণা মেনে জাটকা সংরক্ষণ করতে হবে। জাটকা সংরক্ষণকালীন জেলেদের খাদ্যশস্য বরাদ্দ দেয়ার ঘোষণা দেন তিনি। শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ বিশ্বের তৃতীয় বৃহত্তম মিঠা পানির মাছ উৎপাদনকারী দেশ হিসাবে স্বীকৃতি পেয়েছে। দেশে বর্তমান মাছের যে উৎপাদন-তা পূর্বের চেয়ে বেড়ে ৩০ হাজার মেট্রিক টন উদ্বৃত্ত হয়েছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা, জেলা মৎস্য কর্মকর্তা সুবাস চন্দ্র সাহা, উপজেলা প্রকৌশলী একেএম মাকসুদুর রহমান, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম প্রমুখ।

এর আগে তিনি জেলার চারঘাটে রুরাল এমপ্লয়মেন্ট এ্যান্ড রোড মেইনটেনেন্স কর্মসূচী প্রকল্পের (২য় পর্যায়) আওতায় নিয়োজিত দুস্থ মহিলা কর্মীদের মাঝে সনদপত্র ও সঞ্চয়ী অর্থ ফেরত প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার নারী বান্ধব নীতিতে বিশ্বাসী। দেশের নারীদের স্বাবলম্বী করে তুলতে কাজ করে যাচ্ছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নারীদের আত্মনির্ভরশীল করতেই স্থানীয় সরকারের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। নারীদের আর কারো মুখাপেক্ষী হতে হবে না উল্লেখ করে তিনি বলেন জননেত্রী শেখ হাসিনা স্বচ্ছতার সঙ্গে রাজনীতি করে তাই তৃণমূলের নারীদের ভাগ্যোন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। জনগণের ভালবাসা পেতে হলে দেশের উন্নয়নমূলক কাজ করতে হবে। যারা এতিমের টাকা আত্মসাত করেছে তাদের পরিণতি দেখে শিখতে হবে দুর্নীতি করে কেউ আইনের কাছে পার পাবে না। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে না, জনগণের ভাগ্যোন্নয়নের রাজনীতি করে।

চারঘাট উজেলা নির্বাহী অফিসার আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু প্রমুখ। সবশেষে উপজেলার ৬টি ইউনিয়নের ৫৯ জন দুস্থ মহিলা কর্মীর প্রত্যেককে ৩৬ হাজার ৭৬১ টাকার চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক