বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আ’লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আ’লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জাতির জনক বঙ্গবন্ধু রাজনীতি করেছেন গরিব-দু:খি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। বর্তমান সরকারও সেই কাজটিই করছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতিকে ভোট দিতে হবে।

এ জন্য দলীয় নেতাকমীদের আরো ঐক্যবদ্ধ হওয়ার আহাবান জানান তিনি। তিনি বলেন, দেশের উন্নয়ন প্রেক্ষাপট বিবেচনায় সঠিক নেতৃত্ব দেখে মুল্যবান রায় দিতে হবে। শনিবার দুপুরে বাঘা উপজেলা মৎস্য অধিদফতর আয়োজিত জাটকা সংরক্ষণ সপ্তাহ এবং এলজিইডি’র উদ্যোগে নারী কর্মীদের মাঝে সনদ ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে উপজেলা হলরুমে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন, আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। প্রতিমন্ত্রী উপজেলার মৎস্য চাষীদের উদ্দেশ্য করে বলেন, সরকারি ঘোষনা মেনে জাটকা সংরক্ষণ করতে হবে। জাটকা সংরক্ষণকালিন জেলেদের খাদ্য শস্য বরাদ্দ দেয়ার ঘোষনা দেন তিনি। শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ বিশ্বের তৃতীয় বৃহত্তম মিঠা পানির মাছ উৎপাদনকারি দেশ হিসাবে স্বীকৃতি পেয়েছে। দেশে বর্তমান মাছের যে উৎপাদন-তা পুর্বের চেয়ে বেড়ে ৩০ হাজার মেট্রিক টন উদ্বৃত্ত হয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা, জেলা মৎস্য কর্মকর্তা সুবাস চন্দ্র সাহা, উপজেলা প্রকৌশলী একেএম মাকসুদুর রহমান, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম প্রমুখ।

এর আগে তিনি জেলার চারঘাটে রুরাল এমপ্লয়মেন্ট এন্ড রোড মেইনটেনেন্স কর্মসুচি প্রকল্পের (২য় পর্যায়) আওতায় নিয়োজিত দুস্থ মহিলা কর্মীদের মাঝে সনদপত্র ও সঞ্চয়ী অর্থ ফেরত প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, বর্তমান সরকার নারী বান্ধব নীতিতে বিশ্বাসী। দেশের নারীদের স্বাবলম্বী করে তুলতে কাজ করে যাচ্ছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নারীদের আত্মনির্ভরশীল করতেই স্থানীয় সরকারের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। নারীদের আর কারো মুখাপেক্ষী হতে হবেনা উল্লেখ করে তিনি বলেন জননেত্রী শেখ হাসিনা সচ্ছতার সঙ্গে রাজনীতি করে তাই তৃনমুলের নারীদের ভাগ্যোন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। জনগনের ভালবাসা পেতে হলে দেশের উন্নয়ন মুলক কাজ করতে হবে । যারা এতিমের টাকা আত্মসাত করেছে তাদের পরিনতি দেখে শিখতে হবে দুনীর্তি করে কেউ আইনের কাছে পার পাবেনা। তিনি বলেন আওয়ামী লীগ জনগনের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেনা, জনগনের ভাগ্যোন্নয়নের রাজনীতি করে।

চারঘাট উজেলা নির্বাহী অফিসার আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন , সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধূ প্রমুখ। সবশেষে উপজেলার ৬ টি ইউনিয়নের ৫৯ জন দুস্থ মহিলা কর্মীদের প্রত্যেককে ৩৬ হাজার ৭৬১ টাকার চেক ও সনদপত্র বিতরন করা হয়।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী