মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ চারে মুগুরুজা-কারবার

স্পোর্টস রিপোর্টার ॥ দুবাই চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলছেন এ্যাঞ্জেলিক কারবার এবং গারবিন মুগুরুজা। টুর্নামেন্টের শুরু থেকে নিজেদের সেরাটা ঢেলে দিয়েই সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন তারা। দুবাই চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় বাছাই গারবিন মুগুরুজা বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ৭-৫ এবং ৬-২ গেমে পরাজিত করেন ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াকে। দিনের অন্য ম্যাচে জার্মানির ষষ্ঠ বাছাই এ্যাঞ্জেলিক কারবার ৬-৪ এবং ৬-৩ গেমে পরাজিত করেছেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিসকোভাকে। এছাড়াও শেষ চারে জায়গা করে নিয়েছেন দুবাই চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন এলিনা সিতলিনা এবং রাশিয়ার দারিয়া কাসাতকিনা। কাসাতকিনা এদিন ৭-৬ (৭/৫) এবং ৬-১ গেমে হারিয়েছেন তারই স্বদেশী এলিনা ভেসনিনাকে। আর শীর্ষ বাছাই সিতলিনা ৬-২ এবং ৬-৪ গেমে হারিয়েছেন জাপানের প্রতিভাবান খেলোয়াড় নাওমি ওসাকাকে।

গত কয়েক বছর ধরেই টেনিস কোর্টের আলোচিত নাম গারবিন মুগুরুজা। গত দুই মৌসুমে টানা দুটি গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পেয়েছেন তিনি। তবে দীর্ঘদিন ধরেই শিরোপা-খরায় ভুগছেন স্পেনের এই টেনিস তারকা। সেই আক্ষেপ ঘোচানোর লক্ষ্য নিয়েই দুবাই চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করেন তিনি। খেলছেনও দুর্দান্ত। বৃহস্পতিবার দারুণ জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালের টিকেট কাটেন তিনি। যেখানে তার প্রতিপক্ষ হিসেবে ছিলেন টুর্নামেন্টের পঞ্চম বাছাই ক্যারোলিন গার্সিয়া। ফরাসী তারকাকে গত সপ্তাহে শেষ হওয়া কাতার ওপেনেও হারিয়েছিলেন তিনি। এবার দুবাই চ্যাম্পিয়নশিপেও হারিয়ে দারুণ রোমাঞ্চিত উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়ন। এ প্রসঙ্গে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে গারবিন মুগুরুজা বলেন, ‘দারুণ একটা ম্যাচ খেলেছি। বিশেষ করে প্রথম সেটের কথা আলাদা করেই বলতে হয়। যে কেউই জিততে পারতো সেটা। তবে তার বিপক্ষে দোহায় যেমনটা খেলেছিলাম এখানে আমি আরও বেশি ভাল অনুভব করেছি। আপনি যখন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশ জনে থাকা খেলোয়াড়ের বিপক্ষে খেলবেন এবং টানা দ্বিতীয়বার তাকে হারাবেন সেই অনুভূতিটা সত্যিই অন্যরকম।’ ফাইনালে ওঠার লক্ষ্যে মুগুরুজার প্রতিপক্ষ দারিয়া কাসাতকিনা। রাশিয়ান এই টেনিস তারকা এলিনা ভেসনিনাকে পরাজিত করে শেষ চারে জায়গা করে নেন।

অন্য সেমিফাইনালে এ্যাঞ্জেলিক কারবার মুখোমুখি হন এলিনা সিতলিনার। দুজনেই সরাসরি সেটে জিতে শেষ চারের টিকিট নিশ্চিত করেন। ২০১৬ সালটা দুর্দান্ত কেটেছিল কারবারের। কিন্তু গত বছরটা মোটেও ভালো কাটেনি তার। তবে চলতি মৌসুমেই যেন স্বরুপে ফেরার ইঙ্গিত দিয়েছেন জার্মান তারকা। দুবাই চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। এ প্রসঙ্গে স্টেফি গ্রাফের উত্তরসূরী নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে বলেন, ‘গত বছরের চেয়ে এ বছরের শুরুটা বেশ ভালো কেটেছে আমার। এখন আমি অনেক বেশি আত্মবিশ্বাসী।’ অন্যদিকে সিতলিনাও নিজের পারফর্মেন্সে সন্তুষ্ট।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন