মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আট গোলের ম্যাচে রিয়াল মাদ্রিদের রোমাঞ্চকর জয়

স্পোর্টস রিপোর্টার ॥ আট গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে স্বাগতিক রিয়াল বেটিসকে ৫-৩ গোলে হারিয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন মার্কো এ্যাসেনসিও। একটি করে গোল করেন সার্জিও রামোস, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও করিম বেনজেমা।

অন্য ম্যাচগুলোতে রিয়াল সোসিয়েদাদ ৩-০ গোলে লেভান্তেকে, এ্যাটলেটিকো মাদ্রিদ ২-০ গোলে এ্যাথলেটিক বিলবাওকে পরাজিত করেছে। এস্পানিওল ১-১ গোলে ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করেছে। বর্তমানে ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে রিয়াল মাদ্রিদ। ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে এ্যাটলেটিকো। ৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সিলোনা। সেভিয়ার বেনিটো ভিলামারিনের মাঠে মাদ্রিদ বিরতির সময় ১-২ গোলে পিছিয়ে ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে বর্তমান চ্যাম্পিয়নরা দারুণভাবে লড়াইয়ে ফিরে আসে। সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লীগের প্রথম লেগে প্যারিস সেইন্ট জার্মেইনকে শেষ ষোলোতে ৩-১ গোলে পরাজিত করে দারুণ আত্মবিশ্বাসে থাকা মাদ্রিদের জন্য জয়টা গুরুত্বপূর্ণ। পিএসজির বিপক্ষে বদলি বেঞ্চ থেকে উঠে এসে রিয়ালের শেষের দিকে দুই গোলের যোগানদাতা ছিলেন এ্যাসেনসিও। তারই পুরস্কার স্বরূপ এই ম্যাচে মূল একাদশে নেমে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন তরুণ এই মিডফিল্ডার।

বেনজেমার বদলে ম্যাচের সেরা একাদশে ছিলেন গ্যারেথ বেল, যদিও বদলি বেঞ্চে ছিলেন লুকা মডরিচর। ম্যাচের ১১ মিনিটে রোনাল্ডোর শট বেটিস গোলরক্ষক এন্টোনিও আদান আটকে দিলে ফিরতি বলে এ্যাসেনসিও রিয়ালকে এগিয়ে দেন। ৩৩ মিনিটে জোয়াকুইনের ক্রসে আসিয়া মান্ডি হেডের সাহায্যে বেটিসকে সমতায় ফেরান। চার মিনিটের মধ্যে ডিফেন্ডার নাচোর ভুলে আত্মঘাতী গোলের লজ্জায় পিছিয়ে যায় রিয়াল। ইনজুরির কারণে ৩০ মিনিটে মার্সেলো মাঠ ছাড়লে রিয়ালের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে মার্সেলোরা ইনজুরি জিদানকে ভাবিয়ে তুলেছে। বিরতির পর অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল। ৫০ মিনিটে লুকাস ভাসকুয়েজের কর্নার থেকে রামোস দারুণ হেডে রিয়ালকে সমতায় ফেরান। ৫৯ মিনিটে ডানি কারভাজালের সহায়তায় এ্যাসেনসিও আবারও রিয়ালকে এগিয়ে দেন। ৬৫ মিনিটে রোনাল্ডো দলের পক্ষে চতুর্থ গোল করলে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। লীগ ও চ্যাম্পিয়ন্স লীগ মিলে শেষ ছয় ম্যাচে পর্তুগীজ এই তারকা ১০ গোল করেছেন। ৮৫ মিনিটে বদলি খেলোয়াড় সার্জিও লিওনের সহায়তায় ক্রিস্টিয়ান টেলো বেটিসের হয়ে এক গোল শোধ করলেও তা খুব একটা কাজে আসেনি। উল্টো বদলি বেঞ্চ থেকে উঠে এসে ইনজুরি টাইমে (৯২ মিনিট) দলের পাঁচ নম্বর গোল করেন ফরাসী তারকা।

ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন, এটা সত্যিই দারুণ একটি ম্যাচ ছিল। কিন্তু আমি বেশ উপভোগ করেছি। এখানে একটি বিষয় প্রমাণ হয়েছে আমরা সঠিক পথেই আছি। বেটিসও দারুণ খেলেছে। প্রথমার্ধের শেষ ভাগটা তাদের নিয়ন্ত্রণেই ছিল। কিন্তু দিনের শেষে আমি সত্যিই খুশি। তিন গোল আমরা হজম করেছি ঠিকই, কিন্তু নিজেদের পাঁচ গোলের ওপরই বেশি গুরুত্ব দিতে চাই। মৌসুমের শুরুতে অনেকটাই নিষ্প্রভ ছিলেন রোনাল্ডো। তবে ক্লাবের হয়ে সর্বশেষ ছয় ম্যাচে অংশ নিয়ে ১০ গোল করেছেন এই পর্তুগাল সুপার স্টার। তাই বেজায় খুশি জিদান বলেন, রোনাল্ডো এখন ভাল অবস্থায় আছেন। তার গোল করার সক্ষমতা অটুট দেখে আমরা খুবই রোমঞ্চিত। এখন আমরা পয়েন্ট তালিকার ওপরের দিকে যাওয়ার চেষ্টায় আছি। মৌসুমের শেষেভাগে এসে আমরা অতীত ভুলে এগিয়ে যেতে চাই। সামনের সবগুলো ম্যাচই গুরুত্বপূর্ণ। দলের প্রতিটি খেলোয়াড়ের খুবই উজ্জীবিত মনে হচ্ছে। এটি দারুণ ব্যাপার। এ জন্য আমি খুবই খুশি।

১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী তারকা বলেন, এটা অনেকটা পাগলাটে ম্যাচ, কিন্তু আমার ভাল লেগেছে। বেটিস চমৎকার ফর্মে আছে এবং তারা খুবই ভাল খেলেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?