শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মওদুদের সেই বাড়িটিতে পুলিশ কর্মকর্তাদের বহুতল ভবন হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ জাল দলিল করে যে বাড়ি দখল করেছিলেন, সেটিতে পুলিশ কর্মকর্তাদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণের প্রাথমিক কার্যক্রমও শুরু হয়েছে। ইতোমধ্যে নকশা চূড়ান্ত হয়ে গেছে। তবে নির্মাণ কাজ এখনও শুরু হয়নি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শাহাবুদ্দিন কুরাইশি বলেন, ‘গুলশানের সেই বাড়িটি পুলিশকে দেয়া হয়েছে। সেখানে অফিসারদের কোয়ার্টার হবে। বহুতল ভবন হবে সেখানে। এর পুরো বিষয়টি দেখছে পুলিশ হেডকোয়ার্টার্স।’ এ বিষয়ে পুলিশ সদর দফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি-অর্থ ও উন্নয়ন) এ কে এম শহীদুর রহমান বলেন, ‘ইতোমধ্যে নকশা প্রণয়ন করা হয়েছে। এর কাজ প্রাথমিক পর্যায়ে রয়েছে।’ তবে ভবনটি শেষ পর্যন্ত কয়তলা হবে, সে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত নয় বলে জানান এই পুলিশ কর্মকর্তা। শহীদুর রহমান বলেন, ‘পূর্ত বিভাগ থেকে এটি বাস্তবায়ন করছে। তারাই মেইনলি এটি তদারকি করছে।’ এ বিষয়ে জানতে চাইলে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ইতোমধ্যে পুলিশ সেখানে কাজও শুরু করেছে।

গত বছরের ২২ জুন পূর্ত মন্ত্রণালয় থেকে পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ডে চিঠি পাঠানো হয়। ২৮ জুন ঢাকার বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের স্বাক্ষরে পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড থেকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠির জবাব পৌঁছে। ওই চিঠিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের চিঠির সূত্র উল্লেখ করে বলা হয়, ১৫৯, গুলশান এভিনিউর পরিত্যক্ত বাড়িটি বাংলাদেশ পুলিশের অনুকূলে প্রতীকী মূল্যে বরাদ্দ দেয়ার বিষয়ে পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ডের কোন আপত্তি নেই। সরকার বিষয়টি সদয় বিবেচনা করতে পারে।’ পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ডের অনাপত্তিপত্রে আরও বলা হয়, ঢাকা শহরে কর্মরত পুলিশ বিভাগের উর্ধতন ও মধ্যম পর্যায়ের কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন নির্মাণ করে পুলিশ কর্মকর্তাদের আবাসন সমস্যা কিছুটা নিরসনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বাড়িটি প্রতীকী মূল্যে বরাদ্দ দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছে। এসব আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষ করে বাড়িটি পুলিশকে চূড়ান্তভাবে বরাদ্দ দেয়া হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার