বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবাইকে বুঝতে হবে কেউ আইনের শাসনের উর্ধে নন ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় হয়েছে আদালতের যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে। সবাইকে বুঝতে হবে, কেউ আইনের শাসনের উর্ধে নন।

বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে দশম এশিয়া ফার্মা এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি এই অনুষ্ঠানের আয়োজন করে। ওষুধ শিল্প সমিতির ভাইস প্রেসিডেন্ট হারুন-উর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মে. জে. মোস্তাফিজুর রহমান, সমিতির উপদেষ্টা আব্দুল মুক্তাদির ও মহাসচিব এস এম শফিউজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। তিনদিনব্যাপী এ মেলায় বাংলাদেশ, ভারত, কেনিয়া, তানজানিয়া, জার্মানি, স্পেনসহ বিশে^র ৩০ দেশের প্রতিনিধি অংশ নিচ্ছেন।

মোহাম্মদ নাসিম বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর ধরে খালেদা জিয়ার এ মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ^াসী না, আদালতের প্রতি শ্রদ্ধাশীল না। তিনি বলেন, কোন ব্যক্তি বা কোন দলকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র আওয়ামী লীগ করে না। আওয়ামী লীগ সবাইকে নিয়ে নির্বাচন করতে চায়।

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাস্থ্য খাতে যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে তার একটি উদাহরণ বাংলাদেশের ওষুধ খাত। আমাদের ওষুধ আজ বিশে^র প্রায় ১৫০টি দেশে রফতানি হচ্ছে। তিনি বলেন, এই শিল্পের আরও বিকাশ ঘটানোর লক্ষ্যমাত্রা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওষুধকে ২০১৮ সালের পণ্য হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এই স্বীকৃতি ওষুধ শিল্পের সঙ্গে জড়িতদের জন্য এক বিশাল প্রণোদনামূলক উৎসাহ হিসেবে কাজ করবে।

বর্তমান পরিস্থিতির জন্য খালেদা জিয়া ও তার দলই দায়ী ॥ স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে সৃষ্ট বর্তমান পরিস্থিতির জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার দলই দায়ী। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থীরা এই অনুষ্ঠানের আয়োজন করে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার