বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবিধানের আলোকেই নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্র্টি ॥ এরশাদ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার নয় সংবিধানের আলোকেই জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নিতে চায়। বর্তমান সংবিধানে যে পদ্ধতিতে সংসদ নির্বাচনের কথা বলা আছে, জাতীয় পার্টি সেই পদ্ধতির সরকারের অধীনেই নির্বাচনে অংশ নেবে। এ জন্য বিকল্প কোন সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের কোন প্রয়োজন নেই। অতীতের তত্ত্বাবধায়ক সরকারগুলো আমাদের প্রতি সুবিচার করেনি।

তিনি বলেন, জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই আমরা ৯০ সালে ক্ষমতা হস্তান্তর করেছিলাম। আশা করেছিলাম নির্বাচনে সরাসরি অংশ নেব। কারণ প্রতিবাদ জানানোর ভাষাই হচ্ছে নির্বাচন। কিন্তু আমাকে বন্দী করে রাখা হলো। আমার পরিবারের সদস্যদেরও বন্দী করা হলো। কারাগারে থেকেই আমি নির্বাচন করেছি। তখন সিলেটবাসী আমার এবং জাতীয় পার্র্টির প্রতি যে ভালবাসা প্রদর্শন করেছে তার জন্য আমি কৃতজ্ঞ। সিলেটবাসী তখন আমাকে ৮টি আসন উপহার দিয়েছিলেন। এবারও আমি সিলেটবাসীর কাছে ছুটে এসেছি। হযরত শাহজালাল (রহ) এর দোয়া নিয়ে আগামী নির্বাচনী প্রচারণা শুরু হলো। আমি আশাবাদী, এবার আমি নিরাশ হব না।

বৃহস্পতিবার বিকেলে সিলেটে হযরত শাহজালাল (রহ) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরশাদ বলেন, আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেয়া হবে। আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির জোট নেই উল্লেখ করে এরশাদ বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের কোন জোট নেই ভবিষ্যতে কি হবে সেটা বলা যাচ্ছে না। জাতীয় পার্টি সব সময় নির্বাচনে বিশ্বাস করে, গণতন্ত্রে বিশ্বাস করে। নির্বাচন ছাড়া কোন কিছুই করা যায় না। আগামীকাল থেকে জাতীয় পার্টির নির্বাচনী প্রচারণা শুরু হবে জানিয়ে এরশাদ বলেন, রেওয়াজ অনুযায়ী সিলেটে থেকে হযরত শাহজালালের দোয়া নিয়েই নির্বাচনী প্রচারণা শুরু হলো জাতীয় পার্টির। আশা করছি দোয়া কবুল হবে এবং আগামী নির্বাচনে আমরা ভাল করব। বেলা পৌনে ২টায় হেলিকপ্টার যোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান এরশাদ। সেখান থেকে সরাসরি শাহজালাল (রহ) মাজার জিয়ারতে আসেন । সেখানে দোয়া ও ফাতেহা পাঠ করেন তিনি। মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে আগামী নির্বাচনে তার দলের প্রচার অভিযান শুরুর কথা ব্যক্ত করেন। মাজার জিয়ারতকালে তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি.এম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, বিরোধী দলীয় চীফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি, মেজর (অব) খালেদ আখতারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস