মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরণার্থী ছিলেন ব্রিটিশ দূত হুসেইন বোর

লন্ডনের পিয়ারসন কলেজে এক সাক্ষাতকারে হুসেইন বোর বলেছিলেন, যুক্তরাজ্যে তাকে এবং তার পরিবারকে যেভাবে গ্রহণ করা হয়েছিল, সেটাই তার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত।

হুসেইন বোর রেকটরি কমপ্রিহেনসিভ স্কুল ও হ্যাম্পটন গ্রামার স্কুলের পর আইন পড়েছেন ওয়ারউইক বিশ্ববিদ্যালয় ও ক্যামব্রিজে। যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের চাকরিতে যোগ দেয়ার আগে ব্যারিস্টার হিসেবে আইন পেশাতেও তিনি যুক্ত ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্লগে হুসেইন বোর লিখেছেন, তিনি কূটনীতিকের পেশায় চাকরির জন্য আবেদন করেছেন শুনে প্রথমে বিস্মিত হয়েছিলেন পরিবারের সদস্যরা। নিপীড়নের মুখে নিজের দেশ ইরান থেকে সাত বছর বয়সে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন ক্যানবার হুসেইন বোর। সেই শরণার্থী শিশুটিই আজ যুক্তরাজ্যের প্রতিনিধিত্ব করছেন একজন কূটনীতিক হিসেবে।

সাঁইত্রিশ বছর বয়সী হুসেইন বোর বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার হিসেবে ডেভিড এ্যাশলের স্থলাভিষিক্ত হচ্ছেন।

সূত্র : ইন্টারনেট

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records