সোমবার ৭ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমারকে আগলে রাখছেন ব্রাজিল কোচ

  • সেলেসাও তারকাকে ফের লা লিগায় দেখতে চান স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি

স্পোর্টস রিপোর্টার ॥ স্পেন ছেড়ে এখন ফ্রান্সের প্যারিসে আছেন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার পিএসজিতেও আলো ছড়িয়ে চলেছেন। অবশ্য পেনাল্টি শট নিয়ে ঝামেলাও কম হয়নি। অহেতুক এই বিবাদ পছন্দ হয়নি ব্রাজিল কোচ টিটের। তিনি এ বিষয়ে নেইমারকেই সমর্থন করেছেন।

এদিকে লা লিগা ছেড়ে আসলেও এখনও সেখানে যাওয়ার গুঞ্জন আছে নেইমারের। যেতে পারেন রিয়াল মাদ্রিদে। সেটা হলে বোধহয় বেশি খুশি হবেন স্প্যানিশ লীগের সভাপতি। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি জ্যাভিয়ের টেবাস সরাসরি জানিয়ে দিয়েছেন, আমি চাই নেইমার আবার স্প্যানিশ ফুটবলে ফিরে আসুক। তবে নেইমারের জাতীয় দল ও পিএসজি সতীর্থ দানি আলভেস জানিয়েছেন, লিওনেল মেসির ছায়া থেকে বের হতে নেইমারকে বার্সা ছাড়তেই হতো।

এডিনসন কাভানির সঙ্গে যে বিবাদ হয়েছে নেইমারের তাতে ভাল লাগেনি ব্রাজিল বস টিটের। তিনি এখানে ন্ইেমারের দোষ দেখছেন না। এ প্রসঙ্গে সেলেসাও কোচ বলেন, একটি শীর্ষ ক্লাবে কোচ সবকিছু চূড়ান্ত করবেন। লাইনআপ, স্কোয়াড, অতিরিক্ত ফুটবলার থেকে শুরু করে সেট পিচ। এ নিয়ে সমালোচনা হওয়া ঠিক না। নেইমারকে নিয়ে যা হয়েছে সেটা ঠিক নয়। সেই পিএসজিতে নায়কের ভূমিকায় থাকবে এটাই স্বাভাবিক। নেইমারের পিএসজি থেকে রিয়ালে আসার গুঞ্জন আছে। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে বারবার স্বাগত জানানো হচ্ছে নেইমারকে। অন্যদিকে রিয়াল এবং পিএসজি বলছে, বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জনগুলো সঠিক নয়। এরই মধ্যে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি টেবাস বলেছেন, আমি চাইব নেইমার আবার স্পেনে ফিরে আসুক। আগে যে দলে খেলেছে, সেটায় আসতে হবে এমন কোন কথা নেই। অন্য কোন দলে হলেও আসুক। নেইমার এখানে আসলেই আমরা (লা লিগা) হব সেরা এবং সে নিজেও হবে সেরা।

টেবাস আরও জানিয়েছেন, ইউরোপের অন্য লীগগুলো যখন ভিডিও টেকনোলজি ব্যবহারের দিকে ঝুঁকছে, তখন তারাও চিন্তা করছে আগামী মৌসুম থেকে লা লিগায়ও ভিডিও টেকনোলজি (ভিএআর) ব্যবহার করবেন। তিনি বলেন, আগামী মৌসুম থেকেই ভিএআর ব্যবহার করা হবে। আমরা নিজেদের সেরাটা দিয়েই ভাল করে যাচ্ছি। আমরা নিশ্চয়তা দিচ্ছি সময়মতোই এটা এসে পৌঁছে যাবে। এদিকে মেসির ছায়া থেকে সরতে নেইমারকে বার্সিলোনা ছাড়তে হতোই বলে মনে করেন আলভেস। ফ্রান্সে পাড়ি জমানোর পর নেইমার জানিয়েছিলেন, স্বদেশী আলভেসের সঙ্গে আলাপ-আলোচনা তাকে ন্যুক্যাম্প ছাড়ার সিদ্ধান্তে সহযোগিতা করেছে। তবে বিশ্ব কাঁপানো এই দলবদলে নিজের ভূমিকাটাকে ছোট করেই দেখছেন ব্রাজিলিয়ান রাইটব্যাক আলভেস। সাবেক বার্সা তারকা বলেন, আমি তাকে (নেইমার) কিছু উপদেশ দিয়েছিলাম। এই ক্লাব ও শহরে আমার যেসব ভাল বিষয়ের অভিজ্ঞতা হয়েছে আমি তাকে সেসব বলেছিলাম। আমি তাকে কেবল বলেছিলাম, নিজের মন অনুসরণ করতে এবং সুখী হতে। এটাই ছিল তাকে দেয়া আমার একমাত্র উপদেশ।

আলভেস বলেন, আমি মনে করি, বিশ্ব ফুটবলে সে মেসির পর্যায়েই সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড়। ব্যাপারটা হলো তার (মেসির) ছায়া থেকে তার বের হওয়া লাগতোই।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার