সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিলেন ফরহাদ মজহার ও তার স্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে পুলিশের করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতার।

তারা সোমবার জামিনের আবেদন নিয়ে আদালতে গেলে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের বেঞ্চ তাদের আট সপ্তাহের আগাম জামিন দেয়। এ দম্পতির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন মোঃ আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম শুনানি করেন। এ্যাডভোকেট আসাদুজ্জামান জানান, আজকেই (সোমবার) আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাদের আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে। প্রসঙ্গত, গত বছরের ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন কবি-কলামিস্ট ফরহাদ মজহার। তারপর সকালে থানায় মামলা করেন ফরিদা। তাতে তিনি বলেছিলেন, অর্থের দাবিতে তার স্বামীকে তুলে নেয়া হয়েছে। এ নিয়ে সব মহলে তুমুল আলোচনার মধ্যে ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরে বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধারের কথা জানায় পুলিশ। তখন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলেছিলেন, ফরহাদ মজহার নিজেই খুলনা গিয়েছিলেন। সরকারবিরোধী এই লেখক সরকারকে বিপাকে ফেলার উদ্দেশে এই ‘নাটক’ সাজিয়েছিলেন। তবে ফরহাদ মজহার পরিবার তার আগের বক্তব্যেই অটল থাকে। ফরহাদ মজহারকে অপহরণের মামলায় চূড়ান্ত প্রতিবেদন দিয়ে পাল্টা মামলা করতে গত ৭ ডিসেম্বর আদালতের অনুমতি নেয় গোয়েন্দা পুলিশ। ওই দিন বিকেলে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আদাবর থানা এলাকার সংশ্লিষ্ট নন জিআর শাখায় এ প্রসিকিউশন মামলাটি ডাকযোগে পাঠান ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম। পরে ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলার তদন্ত কর্মকর্তাকে প্রসিকিউশন মামলা করার জন্য অনুমতি দিয়েছিলেন। পরে পুলিশের পক্ষ থেকে দ-বিধি ২১১ ও ১০৯ ধারায় মামলা করা হয় মজহার দম্পতির বিরুদ্ধে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত