সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে বিএনপির ৩৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কমিটির সদস্য সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবেদীন ফারুকসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় জয়নাল আবেদীন ফারুক এবং গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪৭ জনের নামোল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় আরও অজ্ঞাত ১৫০-২০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। জেলা বিএনপির যৌথ কর্মীসভাকে কেন্দ্র করে দু’পক্ষের গোলযোগ, সংঘর্ষ, হামলা, ভাংচুর এবং আতঙ্ক সৃষ্টির অভিযোগে জয়দেবপুর থানার এসআই মোঃ আর্সাদ মিয়া বাদী হয়ে রবিবার রাতে বিশেষ ক্ষমতা আইনে ওই মামলাটি দায়ের করেন।

গ্রেফতারকৃতদের সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলায় আটক ১৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম জানান, রবিবার দুপুরে গাজীপুর জেলা শহরের মধ্যছায়াবিথী এলাকায় ট্রাস্ট কমিউনিটি সেন্টারে বিএনপির যৌথকর্মীসভাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, সংঘর্ষ এবং রাস্তায় চলাচলরত একাধিক যানবাহন ও দোকানপাট ভাংচুর করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের উদ্দেশে ইটপাকটেল নিক্ষেপ করে। পরে পুলিশ ধাওয়া করে ঘটনাস্থল থেকে মামলার এক নম্বর আসামি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যোগাযোগ বিষয়ক সম্পাদক গাজী সুলতান শাহজাহান জুয়েলসহ ১৭ জনকে আটক করে। এ সময় ঘটনাস্থল থেকে ২টি হকিস্টিক, ৭টি বাঁশের লাঠি, ৫টি গজারি লাঠি ও ৪২ টুকরা ইট জব্দ করা হয়েছে। এ ঘটনায় ১৪৭ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করে জয়দেবপুর থানার এসআই মোঃ আর্সাদ মিয়া বাদী হয়ে রবিবার রাতে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩), ২৫ (ঘ) ধারায় মামলাটি দায়ের করেন।

থানা সূত্রে জানা গেছে, মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য ডাঃ মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী ও সাধারণ সম্পাদক হান্নান মিয়া হান্নু, জেলা শ্রমিক দলের সভাপতি সালাহউদ্দিন সরকার, বিএনপি নেতা শাখাওয়াত হোসেন সবুজ, শওকত হোসেন সরকার, সুরুজ আহমেদ, জয়নাল আবেদীন তালুকদার, শ্রীপুর থানা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, বিএনপি নেতা নাহীন আহমেদ মমতাজী, ওই কমিউনিটি সেন্টারের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেনসহ গাজীপুরের বিভিন্ন উপজেলার বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১৪৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এদের মধ্যে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যোগাযোগ বিষয়ক সম্পাদক গাজী সুলতান শাহজাহান জুয়েলকে মামলায় প্রধান আসামি করা হয়েছে। এছাড়া বিএনপির চেয়ার্পারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুককে ১৯ নম্বর এবং গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনকে ১৮ নম্বর ও সাধারণ সম্পাদক সাইয়েদুল আলম বাবুলকে ২১ নম্বর আসামি করা হয়েছে।

এ ব্যাপারে গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন বলেন, রবিবারের যৌথ কর্মীসভাকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে কোন কোন্দল সৃষ্টি হয়নি এবং নিজেদের মধ্যে কোন সংঘর্ষ হয়নি। সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিতভাবে এ মামলাটি দায়ের করা হয়েছে। এ ধরনের মামলা করে সরকার গণতন্ত্রকামী মানুষের ¯্রােতকে ঠেকাতে পারবে না।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়