বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরের চর এলাকায় ডাকাত আতঙ্ক

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯ জানুয়ারি ॥ ফরিদপুর সদরের ডিক্রিরচর ও নর্থচ্যানেলের চরবাসীরা ডাকাতের আতঙ্কে দিন কাটাচ্ছে। ডাকাতের ভয়ে চরের কিছু পরিবার তাদের সদস্যদের নিয়ে নিজ বসতবাড়ি ছেড়ে ফরিদপুর শহরে আত্মীয়-স্বজনের বাড়িতে গিয়ে উঠেছে। ডাকাতদের নির্মমতার সবচেয়ে বড় শিকার পরিবারের মা-বোনেরা। চরবাসী নারীরা অমানুসিক ও শারীরিক নির্যাতনের শিকার হয়ে থাকে এই ডাকাত চক্রের কাছে। এ বছরের জানুয়ারি মাসেই ডাকাতি ও নির্যাতনের শিকার হয়েছে এ ইউনিয়নের ডজন খানের পরিবার। এই চরাঞ্চলের দুটি ইউনিয়নে অর্ধলক্ষাধিক মানুষের জন্য নেই কোন পুলিশ ফাঁড়ি। পুলিশের কাছে শুধু ডাকাতির ঘটনা ঘটার সংবাদই আছে। কোন ডাকাত চক্রকে আটকের খবর নেই। স্থানীয় এলাকাবাসী তাদের জীবনের দাবিতে এ এলাকায় অবিলম্বে পুলিশ ফাঁড়ি বা নৌ-পুলিশ বন্দরের দাবি জানিয়েছে। বুধবার রাতে ডিক্রিরচর পালডাঙ্গি গ্রামের সিরাজ শেখের বাড়িতে ডাকাতির ঘটে। সিরাজ শেখ জানান, রাত দেড়টার দিকে সাত/আট জনের একটি ডাকাত দল আমার ঘরের সিদ কেটে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ঘরে থাকা টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ও জামাকাপড় লুট করে নিয়ে যায়। এ সময় আমার বাড়িতে আমি একা ছিলাম। এ মাসেই একই ইউনিয়নের ব্যাপরিডাঙ্গি গ্রামের আয়নাল মোল্লার বাড়ি, বদ্যাডাঙ্গি এলকায় দুটি বাড়িতে, নর্থ চ্যানেল ইউনিয়নে ওসমান মাতুব্বরের ডাঙ্গি ও ইউসূফ মাতুব্বর ডাঙ্গি গ্রামের চুন্নু, শফিসহ অপর এক বাড়িতে ডাকাতি সংগঠিত হয়।

ডাকাতরা বাড়ির হালের গরু নিয়ে যায় ও বাড়ির নারীদের নির্যাতন করে। ডিক্রিরচর এলাকার বাসিন্দা মিন্টু ফকির বলেন, ডাকাতির ঘটনাগুলো দুঃখজনক। বিষয়টি স্থানীয় সাংসদ স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী