শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্থের বিনিময়ে ছাড়া পাচ্ছেন সৌদি প্রিন্স

অর্থের বিনিময়ে ছাড়া পাচ্ছেন সৌদি প্রিন্স

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরবে দুর্নীতির দায়ে গত নভেম্বরে গ্রেফতার হওয়া ব্যক্তিদের ছেড়ে দেওয়া হচ্ছে। এ জন্য নেওয়া হচ্ছে বেশ মোটা অঙ্কের অর্থ। এঁদের মধ্যে রয়েছেন এমবিসি টেলিভিশনের প্রধান ওয়ালিদ আল ইব্রাহিম, রয়্যাল কোর্টের প্রধান খালিদ আল তুয়াইজিরি।

বিবিসি বলছে, তাঁদের কাছ থেকে বিশাল অঙ্কের অর্থ নেওয়া হয়েছে। যদিও কী পরিমাণ অর্থ লেনদেন হয়েছে তা প্রকাশ করা হয়নি। যাদের সঙ্গে অর্থের লেনদেন ও আলোচনা হয়নি তাঁদের কারাগারে পাঠানো হবে।

সৌদি ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালকে আজ শনিবার মুক্ত করে দেওয়া হবে বলে জানা গেছে। সৌদি আরবে দুর্নীতিবিরোধী অভিযানে দুই শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এর মধ্যে প্রিন্স, বর্তমান ও সাবেক মন্ত্রী এবং ধনকুবের ব্যবসায়ীরা ছিলেন। গ্রেফতারের পর থেকে রিয়াদের রিজ কার্লটন হোটেল তাঁদের বন্দি করে রাখা হয় । আগামী ১৪ ফেব্রুয়ারিতে ওই হোটেলটি চালুর কথা রয়েছে।

বিবিসি জানায়, নভেম্বরের শেষের দিকে ছাড়া পান যুবরাজ মিতেব বিন আবদুল্লাহ। তাঁকে এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থ দিতে হয়েছিল। এমবিসি টেলিভিশনের প্রধান ওয়ালিদ আল ইব্রাহিমকে ছেড়ে দিতে তাঁর টেলিভিশনের শেয়ার চাওয়া হয়েছে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে দুর্নীতিবিরোধী কমিটি গঠনের পর এই অভিযান পরিচালনা করা হয়। যদিও অনেকেই অভিযোগ করছেন, প্রতিপক্ষকে সরিয়ে দেওয়া এবং ক্ষমতা ধরে রাখতেই এমন অভিযান চালানো হয়েছে।

সৌদি আরবের অ্যাটর্নি জেনারেল শেখ সৌদ আল-মোজেব জানান, দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে দুর্নীতি ও রাষ্ট্রীয় অর্থ তছরুপের তথ্য পাওয়া গেছে। প্রায় ১০০ বিলিয়ন ডলারের দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি