শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

শেষ ইচ্ছা

স্টাফ রিপোর্টার ॥ অনেকেই বলেন, সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জীবনের শেষপ্রান্তে দাঁড়িয়ে। তিনি হয়ত নিজেই এখন একটু একটু করে অনুভব করছেন সময় খুব বেশি নেই। এবারের আলোচ্য বিষয় এরশাদের শেষ ইচ্ছা কি? সম্প্রতি তিনি নিজেই জানিয়েছেন, শেষ ইচ্ছা হলো: মৃত্যুর আগে দেখে যেতে চান জাতীয় পার্টির সরকার প্রতিষ্ঠিত হয়েছে। এটি শেষ বলে ছক্কা হাঁকানোর মতোই। বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় এরশাদ বলেন, জাতীয় পার্টির সামনে আশার আলো এসেছে। আগামী ১৫ ফেব্রুয়ারির জনসভায় এরশাদ ৫ কোটি টাকার বাজেট ঘোষণা করে বলেন, এই টাকা সংগ্রহ করতে হবে। দেখাতে হবে জনগণ আমাদের প্রতি আকৃষ্ট। দূর-দূরান্ত থেকে মানুষ আসবে। লঞ্চ, বাস এমনকি ট্রেন ভাড়া করে লোক আনার নির্দেশ দেন নেতাকর্মীদের। অনেকে জাতীয় পার্টিকে গৃহপালিত দল ভাবে উল্লেখ করে তিনি বলেন, ঘটনা ঘটে গেছে। কিছু করা যাবে না। আমারও খারাপ লাগে। তবে জাতীয় পার্টির দিকে মানুষ চেয়ে আছে।

জামানত হারাবে!

স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি ৮০ ভাগ ভোট পাবে। তবে ভোট পেতে হলে বিএনপির অন্তত ভোটে যেতে হবে; যেখানে বিএনপি নির্বাচনে যাওয়া নিয়ে নিজেরাই সংশয়ে রয়েছে সেখানে এই ধরনের জরিপ যাদের ওপর চালানো হয়েছে তারা কি কেউ জানতে চাননি, ভোটে যাবেন তো? ভোটে না গেলে ভোট দেব কি করে! যদিও এই কাল্পনিক অথবা স্বপ্নে পাওয়া জরিপের বিস্তারিত কিছু বলেনি দলটি। সম্প্রতি সম্ভবত এই জরিপের ফলের ওপর ভিত্তি করেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলছেনÑএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জামানত বাজেয়াফত হবে। তারা বড়জোর ৩০ বা ৪০টির মতো আসন পাবে। এটাইবা একটি রাজনৈতিক দল কিভাবে আগেভাগে বলে দেয়। তাহলে ভোট নিয়ে কি বিএনপি আগেই কোন ষড়যন্ত্র করছে। তারা কি ভোটের আগেই ভোটের ফলাফল নির্ধারণ করছে। কিন্তু, কিসের ইশারায়। নাকি দলটি নিজেদের গড়ে ওঠার মতোই বন্দুকের নলের জোরে ক্ষমতার মসনদে বসতে চায়! ড. খন্দকার মোশারফ বলেন, আওয়ামী লীগের আগামী নির্বাচনে কোন পাত্তা থাকবে না। অনেকের জামানত বাজেয়াফত হবে।

দোয়া করবেন

স্টাফ রিপোর্টার ॥ লালমনিরহাটের মহিষখোচা ইউনিয়নের ছৈমুদ্দিনের ছেলে তামাক ব্যবসায়ী মমতাজ উদ্দিন। বয়স তার ষাট পেরিয়েছে। এই ষাট বছরে তিনি ৬ বার দল বদলেছেন। তাও আবার কিনা আওয়ামী লীগ, বিএনপি আর জাতীয় পার্টির মতো দলে যোগ দিয়েছেন তিনি। এবারই কি শেষবার? নাকি এর পরে আবারও দল বদলাবেন তিনি! আর তাকে যেন দল বদলাতে না হয় এজন্য তিনি দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন। এত কিছুর পরও কেন মমতাজ উদ্দিন। কি আছে মমতাজের মধ্যে যে তৃতীয়বার আওয়ামী লীগ তাকে দলে ভেড়াল। তাও আবার একজন প্রতিমন্ত্রী তাকে বরণ করলেন। শুধু কি বরণই হলো, এই উপলক্ষে ১৮ লাখ টাকা ব্যয় করে ২০ হাজার লোকের ভূরিভোজের আয়োজন করেন এই পল্টিবাজ। মমতাজ উদ্দিন তার দল বদল বিষয়ে বলছেন, আমি বারবার দল বদল করেছি এ কথা সত্য। তবে আর দল বদল করতে চাই না। আওয়ামী লীগ দেশের সেরা রাজনৈতিক দল, গণমুখী দল। এখানে কাজ করার, জনসেবা করার অনেক সুযোগ। তাই আমি এই দলে বারবার ফিরে এসেছি। আপনারা দোয়া করবেন, আমি আর যেন দল বদল না করি। এর আগে তিনি দুবার আওয়ামী লীগে, একবার জাতীয় পার্টিতে এবং দুবার বিএনপিতে যোগদান করেন। এবার তিনি তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিলেন।

শীর্ষ সংবাদ:
আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন