বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ইপিজেড স্থাপনের দাবি

নিজস্ব সংবাদদাতা, ২২ জানুয়ারি, গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের অব্যবহৃত এক হাজার ৮শ’ ৩২ একর জমিতে ইপিজেড স্থাপনের দাবিতে সোমবার র‌্যালি ও মানববন্ধন করেছে জেলাবাসী। সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই র‌্যালি ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকারের নেতৃত্বে জেলা পরিষদের ডাকবাংলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, জেলা পরিষদ সদস্য জরিদুল ইসলাম প্রমুখ। পরে প্রধানমন্ত্রী বরাবরে প্রদত্ত একটি স্মারকলিপি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের কাছে হস্তান্তর করা হয়। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক বলেন, দ্রুত এই স্মারকলিপিটি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরে প্রেরণ করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার গুরুত্ব এবং প্রয়োজনীয়তার ভিত্তিতে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। সুতরাং এতদঞ্চলে একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রয়োজনীয়তা বিবেচনা করে জেলা প্রশাসন থেকে ইতোমধ্যে বিকল্প একটি এলাকা চিহ্নিত করা হয়েছে। কেননা চিনিকল সংশ্লিষ্ট এলাকা ওই শিল্প প্রতিষ্ঠানটির উন্নয়নের জন্য একান্ত অপরিহার্য।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন