শনিবার ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে ফুটবল টার্ফ উদ্বোধন

 নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে ফুটবল টার্ফ উদ্বোধন

তাহমিন হক ববী, নীলফামারী ॥ ফুটবলে বিশ্বমানের মিনি আর্টিফিসিয়াল টার্ফ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে। জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের আয়োজনে ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বাস্তবায়নে রবিবার বর্ণাঢ্য আয়োজনে যৌথভাবে উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন। তারা ফলক উন্মোচন, ফিতা কেটে বেলুন উড়িয়ে ও কিশোরী ফুটবলারদের সঙ্গে প্রীতি ম্যাচের মাধ্যমে উদ্ধোধন করেন।

এ উপলক্ষে স্টেডিয়ামে আয়োজন করা হয় সুধী সমাবেশ। এতে প্রাক্তন, বর্তমান ক্রীড়া সংগঠক, খেলোয়াড়গণ উপস্থিত ছিলেন। নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, খেলাধুলায় নীলফামারীর ইতিহাস বিরল। সেটিকে আধুনিকায়নে সুযোগ-সুবিধা প্রদান করেছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি কাজী মোঃ সালাহউদ্দিন বলেন, নীলফামারী নাম অনেক শুনেছি। এ জেলার ফুটবল হতে প্রতিটি খেলায় অনেক ভাল খেলোয়াড় রয়েছে। আগামীকে আন্তর্জাতিক ও দেশের জাতীয় পর্যায়ে যে ফুটবল খেলা হয়ে থাকে এবার তার ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামেও করা হবে।

Sheikh Rasel

অনুষ্ঠান শেষে অতিথিদের ক্রেস্ট ও স্থানীয় নক্সীকাঁথা উপহার হিসেবে তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি সনাকেবর সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু। অনুষ্ঠান শেষে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামের একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এ অর্থায়নে মিনি পিচ স্কিম কর্মসূচীর আওতায় এই টার্ফ স্থাপন করা হয়েছে। কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। স্থাপন করা টার্ফ ৪০ মিটার লম্বা ও ২০ মিটার চওড়া। প্রায় দুই মাসের চেষ্টায় তুরস্ক থেকে আসা দুইজন বিশেষজ্ঞ এ টার্ফ স্থাপনের কাজ শেষ করেন। মূলত, টার্ফ বলতে কৃত্রিম নরম ঘাসের সমান্তরাল ও মসৃণ মাঠকে বোঝায়। ফুটবল খেলা ছাড়াও, শিশুদের খেলা শেখার জন্য এ ধরনের টার্ফ ব্যবহার করা হয়।

উল্লেখ্য, নীলফামারী জেলা স্টেডিয়ামটি আধুনিকায়নের পর চলতি বছরের ১২ নবেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের এক আদেশে শেখ কামাল স্টেডিয়ামে রূপান্তরিত করা হয়।

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামটি আধুনিকায়নে ১৪ কোটি ৭৯ হাজার টাকা ব্যয় হয়েছে। এটির আধুনিকায়নের নির্মাণ কাজ ২০১৪ সালের অক্টোবর মাসে শুরু হয়েছিল। নতুন রূপে সংযোজিত অংশগুলো হলো- আকর্ষণীয় তিনতলা বিশিষ্ট প্যাভিলিয়ন ভবন, ছয়শ ভিআইপি দর্শক ধারণ ক্ষমতাস¤পন্ন গ্যালারি, সভাপতি, সাধারণ স¤পাদক, অফিস, খেলোয়াড় ড্রেসিং ও আপ্যায়ন রুমসহ ভবনের ভেতরে আধুনিক মানের কনফারেন্স রুম। এছাড়া খেলার মাঠ উন্নয়ন, সীমানা প্রাচীর, দর্শকদের প্রবেশ ও চলাচলের জন্য অভ্যন্তরীণ আরসিসি পাকা রাস্তা। আর রয়েছে ২০ হাজার দর্শক ধারণ ক্ষমতাস¤পন্ন ১১ ধাপ বিশিষ্ট দর্শক গ্যালারি। তবে এখানে এক সঙ্গে ৩০ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা উপভোগ করতে পারবে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
খুলল পদ্মার দ্বার, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু আমাদের গর্ব-সক্ষমতা-মর্যাদার প্রতীক ॥ প্রধানমন্ত্রী         রবিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে চলবে গাড়ি         পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে হাতিরঝিলে লেজার শো         পদ্মাসেতু দক্ষিণাঞ্চলের অর্থনীতির লাইফ লাইন হিসেবে কাজ করবে : স্পিকার         পদ্মা সেতুর টোল দিলেন শেখ হাসিনা         পদ্মা সেতু পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছে : মেয়র তাপস         সাঁতরে মঞ্চের কাছে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললো কিশোরী         পদ্মা সেতুর ডাক টিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা বীরের জাতি ॥ কাদের         পাকিস্তানে বিদ্যুৎ ও জ্বালানি সংকট তীব্র হচ্ছে         করোনা পজিটিভ : পদ্মা সেতুর জনসভায় অনুপস্থিত উপমন্ত্রী শামীমসহ ৩ সংসদ সদস্য         কলেরা টিকাদান শুরু রবিবার         বন্যা : দেশে মৃত্যু বেড়ে ৮২         বাসের অগ্রিম টিকিট বিক্রি : গাবতলীতে চাপ নেই যাত্রীদের         টোলমুক্ত হচ্ছে পোস্তগোলা, ধলেশ্বরী, আড়িয়াল খাঁ সেতু         যাত্রার ১১দিনের মাথায় বন্ধ হয়ে গেল ম্যাঙ্গো স্পেশাল ট্রেন         ফের ৭ দিনের জন্য বন্ধ হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন যোগাযোগ         করোনা শনাক্ত ১২৮০, মৃত্যু ৩         আগামী ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ